thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে শুক্রবার: অর্থমন্ত্রী

২০১৮ নভেম্বর ০৮ ১৬:০৫:২৪
নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে শুক্রবার: অর্থমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: নির্বাচনকালীন সরকার গঠিত হতে পারে শুক্রবার। এই সরকারে নতুন কোনও মুখ আসছে না। বললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার সচিবালয়ে অর্থনৈতিক ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, কালকের পরে নির্বাচনকালীন সরকার। মন্ত্রিসভায় নতুন করে কোনও সদস্য অন্তর্ভুক্ত হচ্ছেন কি না- প্রশ্নে তিনি বলেন, বোধ হয় হচ্ছে না।

টেকনোক্র্যাট চারজনের পদত্যাগপত্র গ্রহণ হবে কি না- প্রশ্নে মুহিত বলেন, তারা এখনও আছেন। অ্যাকসেপ্ট করতে হবে তো। অ্যাকসেপ্ট সম্ভবত কালকে (শুক্রবার) হতে পারে কিংবা আজকে রাতেও (বৃহস্পতিবার) হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন বলবেন।

তাদের জায়গায় অন্য কাউকে দেওয়া হবে কি না- প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, যারা আছেন তাদেরই চারজন কেউ কেউ চার্জে থাকবেন। যার মিনিস্ট্রি একটা আছে তার দুইটা হয়ে যাবে।

তিনি বলেন, আমার মনে হয় না নির্বাচনকালীন সরকারে কোনও এডিশন হবে।

দুইদিন আগে প্রধানমন্ত্রী হঠাৎ চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দেন। নির্দেশ পাওয়ার পরই মন্ত্রীরা পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে তা এখনো গৃহীত হয়নি। সে হিসেবে টেকনোক্র্যাট মন্ত্রীরা এখনো পদে বহাল আছেন।

এই চার মন্ত্রী হলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হিসেবেই ‍নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, (পদত্যাগপত্র) অ্যাক্সসেপ্ট করতে হবে। অ্যাক্সসেপ্ট তো করবেন, যেহেতু উনি বলেছেন করতে। এখন হয়তো সময়ের ব্যাপার।

‘প্রধানমন্ত্রী অ্যাকসেপ্ট করার সাথে সাথে তাদের মন্ত্রিত্ব থাকবে না।’

নির্বাচনে দাঁড়াবেন কি না প্রশ্নে মুহিত বলেন, না না। আমি তো দাঁড়াবো না। ইটস মাই ডিসিশন। আমি নমিনেশন পেপার সাবমিট করবো। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে তার মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এ রকম ধরনের। এটা রুটিন ব্যাপার। আই ওয়ান্ট টু রিটায়ার্ড।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর