thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কুড়িগ্রামের বীরপ্রতীক তারামন বিবি অসুস্থ

২০১৮ নভেম্বর ০৮ ১৬:১৭:৫১
কুড়িগ্রামের বীরপ্রতীক তারামন বিবি অসুস্থ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি আবারো গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি তার শরীরে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শীত শুরু হওয়ায় তার ঠান্ডা লেগে শ্বাসকষ্ট বেড়েছে।

গত কয়েকদিন ধরে তিনি নিজে নিজে হাঁটাচলা ভালোভাবে করতে পারছেন না। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকাল নয়টার দিকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করতে পারিবারিকভাবে নিয়ে যাওয়া হয়েছে।

অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা সেবা দিতেন ও নিয়মিত খোঁজখবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকরা। রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায় সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে হয়। তিনি অসুস্থ হওয়ায় চলাফেরা করতে অন্যের সহযোগিতা নিতে হচ্ছে।

অবস্থার অবনতির কারণে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছে। তারামন বিবির ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দেয়া হতো। কিন্তু বুধবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। তাই তাকে ময়মনসিংহ নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, প্রকৃতপক্ষে তার শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারেন না। তিনি তার মায়ের অসুস্থ্যতার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন। এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, আমি প্রতিনিয়ত তার খোঁজ-খবর রাখছি এমনকি ময়মনসিংহ জেলা প্রশাসককেও তার অসুস্থতার বিষয়টি অবহিত করেছি। তিনি যেন উন্নত চিকিৎসা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্না-বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের তথ্য দেয়া এবং সম্মুখযুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করায় তার অনেক অবদান রয়েছে। এ কারণে তিনি বাংলাদেশ সরকারের বীরপ্রতীক খেতাব পান।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর