thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

মিয়ানমারের কাছে বড় ব্যবধানে হার মেয়েদের

২০১৮ নভেম্বর ০৮ ২০:২০:৪৯
মিয়ানমারের কাছে বড় ব্যবধানে হার মেয়েদের

দ্য রিপোর্ট ডেস্ক : একেবারেই অপরিচিত এক দল মিয়ানমার। র‍্যাঙ্কিংয়ে এগিয়ে বিশাল ব্যবধানে। প্রথমবারের মত সেই দলের বিপক্ষে তাদেরই মাঠে নেমে বাজে অভিজ্ঞতা হলো বাংলাদেশ নারী ফুটবল দলের। প্রতিবেশি দলটির বিপক্ষে বড় ব্যবধানে হার গোলাম রব্বানী ছোটনের দলের।

২০২০ টোকিও অলিম্পিকে নারী ফুটবল বাছাইপর্বের প্রথম পর্বের প্রথম ম্যাচে ৫-০ গোলের ব্যবধানে জিতেছে মিয়ানমার। দ্বিতীয় পর্বের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ১১ নভেম্বর ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প থাকছে না সাবিনা খাতুনের দলের সামনে।

বৃহস্পতিবারের ম্যাচে র‍্যাঙ্কিংয়ে ৪৪ নম্বর স্থানে থাকা মিয়ানমারের মেয়েদের আধিপত্য ছিল স্পষ্ট। নিজেদের মাঠ আর দর্শক কাজে লাগিয়ে বারবার আক্রমণে গেছে দলটি। সেই ধারাবাহিকতায় ৩৩ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। কর্নার থেকে পাওয়া বলে ভলি করে দলকে এগিয়ে নেন উইন থেইঙ্গিন তুন।

বিরতির ঠিক দুই মিনিট আগে নিজেদের ভুলে মিয়ানমারকে দ্বিতীয় গোল উপহার দেন বাংলাদেশি ডিফেন্ডাররা। ৪৩ মিনিটে ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের বিপদজনক ফরোয়ার্ড উইন থেইঙ্গিন পায়ে বল তুলে দেন আঁখি খাতুন। মিয়ানমারের জার্সি নাম্বার সাত ভুল করেননি। অতিথি গোলরক্ষক রুপনা চাকমার মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে পূর্ণ করেছেন নিজের জোড়া গোল।

পরের অর্ধে ৬০, ৮৩ ও ৮৯ মিনিটে আরও তিন গোল হজম করে বড় ব্যবধানে হার নিশ্চিত হয় বাংলাদেশের। গোল তিনটি করেন খিন মোয়ে ওয়াইয়ে, বদলি খেলোয়াড় লেলে হেলিয়েং ও ইয়ো ইয়ো মো।

মিয়ানমারের বিপক্ষে প্রথমবার খেলতে নামায় এমন ফলকে স্বাভাবিক মানছেন বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন ও কোচ গোলাম রব্বানী ছোটন। ভারতের বিপক্ষে ১১ই নভেম্বর অন্য এক বাংলাদেশকে দেখবে বলে ম্যাচ শেষে মিক্সড জোনে দাড়িয়ে প্রতিশ্রুতি দিয়েছেন দুজন।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ০৮,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর