thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

তফসিলে সরকারের ইচ্ছার প্রতিফলন : ২০ দল

২০১৮ নভেম্বর ০৮ ২০:৫৪:৫১
তফসিলে সরকারের ইচ্ছার প্রতিফলন : ২০ দল

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকার জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন না ঘটিয়ে একতরফাভাবে আবার একটি নির্বাচন করতে চেষ্টা করছে, এতে সরকারের আরেকটি ইচ্ছার প্রতিফলন ঘটতে যাচ্ছে।

তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে প্রতিক্রিয়া জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের কাছে গিয়েছিলাম। আমরা স্পষ্টত জানিয়েছি তফসিল পিছিয়ে দেয়ার জন্য। কিন্তু তারা পিছিয়ে নেয়নি।

‘এই তফসিল জনগণের আকাঙ্ক্ষার পরিপন্থী, এই নির্বাচন এদেশের জনগণ গ্রহণ করবে না। আমাদের স্ট্যান্ডিং কমিটির মিটিং আছে, ঐক্যফ্রন্টের মিটিং আছে, তারপর আমরা আমাদের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।’

সংবাদ সম্মেলনে কর্নেল অলি আহমেদ বলেন, হুইল চেয়ারে বসিয়ে তিন বারের প্রধানমন্ত্রীকে অসুস্থ অবস্থায় পরিত্যক্ত কারাগারে পাঠানো হয়েছে। এটা তাকে হত্যা করার একটা ষড়যন্ত্র।

তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশে তাকে যে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাতে তারা সম্মান করবেন বলে আশা করেছিলাম। তার চিকিৎসার অবস্থা তার পরিবারেরও কেউ জানে না। অনতিবিলম্বে তাকে জেল থেকে মুক্তি দেয়া হোক অন্যথায় জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে না।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ নভেম্বর।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ০৮,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর