thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

হেরাথের বিদায়ী টেস্টে শ্রীলঙ্কার বড় হার

২০১৮ নভেম্বর ০৯ ১৭:২৯:৩৭
হেরাথের বিদায়ী টেস্টে শ্রীলঙ্কার বড় হার

দ্য রিপোর্ট প্রতিবেদক: মনে হচ্ছিল দুই রান হয়ে যাবে। কিন্তু হলো না। রঙ্গনা হেরাথ হলেন রানআউটের শিকার। এরই সঙ্গে ক্যারিয়ারের শেষ টেস্টের পাঠ চুকে গেল বর্ষীয়ান এই স্পিনারের। এমন এক টেস্টে বিদায় নিতে হলো, যে টেস্টে তার দল শ্রীলঙ্কা হারল বড় ব্যবধানে। ২১১ রানের জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেছে সফরকারি ইংল্যান্ড।

শ্রীলঙ্কার ইতিহাসেরই অন্যতম সেরা স্পিনার হেরাথ। স্বদেশি গ্রেট মুত্তিয়া মুরালিধরনের পর নিজ দেশের হয়ে সেরা উইকেটশিকারি তিনি। ৯৩ টেস্টের ক্যারিয়ারে তার ঝুলিতে মোট ৪৩৩ উইকেট। বাঁহাতি স্পিনারদের মধ্যে সবচেয়ে সফল বোলার তিনিই।

তবে যতটা উজ্জ্বল তার পরিসংখ্যান, ততটা আলো ছড়াতে পারলেন না ক্যারিয়ারের শেষ টেস্টে। গল টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র ৩ উইকেট পেয়েছেন হেরাথ।

হেরাথের এই বিদায়ী টেস্টে শ্রীলঙ্কার সামনে ৪৬২ রানের অসম্ভব এক লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল ইংল্যান্ড। লঙ্কানরা শেষ পর্যন্ত যেতে পেরেছে ২৫০ রান পর্যন্ত। দলের ব্যাটসম্যানদের প্রায় সবাই সেট হয়ে আউট হয়েছেন। হাফসেঞ্চুরি পেয়েছেন কেবল একজন, অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তিনি করেন ৫৩ রান। এছাড়া কুশল মেন্ডিস ৪৫ আর দিলরুয়ান পেরেরা করেন ৩০ রান।

ইংল্যান্ডের পক্ষে ৭১ রানে ৪টি উইকেট নিয়েছেন অফস্পিনার মঈন আলি। ৩টি উইকেট বাঁহাতি অর্থোডক্স স্পিনার জ্যাক লিচের।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর