thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

উত্তরের সঙ্গে দক্ষিণের রেল যোগাযোগ স্বাভাবিক

২০১৮ নভেম্বর ১০ ১০:৫১:১৩
উত্তরের সঙ্গে দক্ষিণের রেল যোগাযোগ স্বাভাবিক

নওগাঁ প্রতিনিধি : সাড়ে ৬ ঘণ্টা পর উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। নওগাঁর আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে শুক্রবার (৯ নভেম্বর) বিকাল ৩টার দিকে রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়।

পরে রাত সাড়ে ৯টার দিকে পার্বতীপুর ও সান্তাহার জাংশন থেকে উদ্ধারকর্মীরা এসে রেললাইনটি সংস্কার করেন। এতে ঢাকার সঙ্গে রংপুর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, রংপুর এক্সপ্রেস ১৩টি বগি নিয়ে ঢাকা থেকে ছেড়ে আসে। বিকাল ৩টার দিকে ট্রেনটি আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়ে রেললাইনের ওপর আটকা পড়ে।

ফলে উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে চলাচলকারী ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস, রাজশাহী থেকে আসা চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন আহসানগঞ্জ স্টেশনে, পার্বতীপুর থেকে খুলনাগামী রকেট মেইল সান্তাহার জংশনে এবং চিলাহাটি থেকে রাজশাহী যাওয়ার আন্তঃনগর তিতুমির এক্সপ্রেস ট্রেন আক্কেলপুর স্টেশনে আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন শত শত ট্রেন যাত্রী।

আত্রাই আহসানগঞ্জ স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, রেললাইনের ওপর একটি কাটা গাছ পড়ে ছিল। ট্রেনের ইঞ্জিন কাটা গাছ পার হলেও বগিগুলো যেতে না পারায় ট্রেনের গতি কমে যায়।

এতে একটি বগি লাইনচ্যুত হয়। ঘটনার পর থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

ঘটনার পর ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হলে পার্বতীপুর ও সান্তাহার জাংশন থেকে উদ্ধারকর্মীরা এসে রেললাইনটি সংস্কার করেন। এতে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও বলেন, সম্ভবত রেললাইনের গাছ টেন্ডার হওয়ায় সেগুলো কাটা হচ্ছিল। আর এ কাটা গাছগুলো রেলের ওপর পড়ে থাকায় এ সমস্যার সৃষ্টি হয়। তবে যেটাই হোক না কেন একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর