thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলবে দুদিন

২০১৮ নভেম্বর ১১ ১৮:৩৯:৪৩
বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলবে দুদিন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ার পরদিন থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে বিএনপি।

নির্বাচনে যাবে ঐক্যফ্রন্ট, তফসিল এক মাস পেছানোর দাবি।

রবিবার দুপুরে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ার পর বিএনপির মনোনয়ন ফরম বিক্রির তথ্য তুলে ধরে বিকেলে জরুরি সংবাদ সম্মেলন করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, সোমবার ও মঙ্গলবার এই দুদিন বিএনপির মনোনয়ন ফরম বিক্রি হবে এবং মঙ্গল ও বুধবার এই দুদিন মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।

বিএনপির মনোনয়ন ফরম কিনতে হলে মনোনয়ন প্রত্যাশীকে ৩০ হাজার টাকাই খরচ করতে হবে। ৫ হাজার টাকায় মনোনয়ন ফরমটি কিনতে হবে, জমা দেওয়ার সময় ২৫ হাজার টাকা জামানত দিতে হবে।

রিজভী বলেন, ‘আগামীকাল ১২ ও ১৩ নভেম্বর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলন করতে পারবেন। আমাদের অফিসে বিভিন্ন বুথ থাকবে, সেখান থেকে ফরম কেনা ও জমা দিতে পারবেন। মনোনয়ন ফরম পূরণ করে আগামী ১৩ ও ১৪ নভেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে এই কার্যালয়ে জমা দিতে পারবেন। অর্থাৎ দুইদিন তোলা ও দুইদিন জমা দিতে পারবেন।’

নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে, তা চলবে সোমবার পর্যন্ত।

বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি আদায়ে আন্দোলনে থাকেলেও রবিবার সংবাদ সম্মেলন করে ভোটে অংশ নেওয়ার কথা জানায়। জোটের নেতারা বলেছেন, আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনে অংশ নিচ্ছেন।

বিএনপির নেতৃত্বে ২০ দল সক্রিয় থাকলেও তার বাইরে আরও পাঁচটি দল নিয়ে কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছে তারা।

২০ দলের অন্য শরিক দলের নেতারা কি বিএনপির মনোনয়ন ফরম কিনবেন- সাংবাদিকরা প্রশ্ন করলে রিজভী বলেন, ‘সেই সিদ্ধান্ত এখনও আমরা পাইনি। আসলে আমরা আপনাদের জানাব।’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, কাজী রওনকুল ইসলাম টিপু, আবদুল খালেক, হারুনুর রশীদ, আবদুস সাত্তার পাটোয়ারী।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর