thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ঐক্যফ্রন্টকে মোহাম্মদ নাসিমের অভিনন্দন

২০১৮ নভেম্বর ১১ ১৯:২৭:৩০
ঐক্যফ্রন্টকে মোহাম্মদ নাসিমের অভিনন্দন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টকে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

রবিবার রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের মিলনায়তনে আয়োজিত ‘ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট অব থ্যালাসেমিয়া’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিনন্দন জানান।

দেশে বর্তমানে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে জাতীয় নির্বাচনের প্রস্তুতি চলছে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘একটি দেশের যাবতীয় সর্বোচ্চ উন্নয়ন হয় গণতান্ত্রিকভাবে। আর গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখতে নির্বাচন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এই নির্বাচনে ঐক্যফ্রন্টের অংশগ্রহণের সিদ্ধান্তটি সঠিক। তাই আমি নির্বাচনের মাঠে তাদেরকে অভিনন্দন জানাই।’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।

ডিসেম্বরে সাত হাজার চিকিৎসক নিয়োগ পাবেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সারাদেশের চিকিৎসা ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে আমরা যে ৭ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ার অঙ্গীকার করেছিলাম তা ডিসেম্বরের মধ্যেই সম্পন্ন হবে। এই চিকিৎসকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করবেন।’

স্বাস্থ্যখাতের উন্নয়নের বিবরণ দিয়ে মন্ত্রী বলেন, এই পাঁচ বছর ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করেছে। পাঁচ হাজার কোটি টাকার স্থাপনা নির্মিত হয়েছে। তাছাড়া একসঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়ার নজির বিশ্বের আর কোথাও নেই।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর