thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

১৪ দলে যোগ দিচ্ছেন বি চৌধুরীর যুক্তফ্রন্ট: কাদের

২০১৮ নভেম্বর ১১ ১৯:৪০:৫৭
১৪ দলে যোগ দিচ্ছেন বি চৌধুরীর যুক্তফ্রন্ট: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাবেক রাষ্ট্রপতি ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট আওয়ামীল লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট বা মহাজোটে যোগ দিয়ে নির্বাচন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রবিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের তিনি বলেন, যুক্তফ্রন্ট ও আমাদের সাথে নির্বাচন করতে পারে। যুক্তফ্রন্টের সাথে আমাদের অ্যালায়েন্স হতেও পারে। আলোচনা চলছে।

‘যুক্তফ্রন্ট যুক্ত হতে পারে। মহাজোটের কলেবর বাড়তে পারে। কোনো ভুতুড়ে তথ্যের ওপর নিউজ করবেন না। এখন সেনসিটিভ সময়।’

গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়, তার পেছনে অন্যতম ভূমিকা ছিল বি চৌধুরীর। তবে শেষ পর্যন্ত তাকে বাদ দিয়েই ঐক্যফ্রন্ট গঠন করা হয়।

নিজেদের দলের প্রার্থীদের আগে মনোনয়ন দেওয়ার কথা জানিয়ে কাদের বলেন, ‘আসন ভাগাভাগি হলে আমাদের প্রার্থী প্রত্যাহার করে ফেলবো।’

‘জনগণের কাছে জিততে পারে, গ্রহণযোগ্যদের নমিনেশন দেয়া হবে। নিজেদের অগ্রহণযোগ্যদেরও বাদ দিব। ঐক্যফ্রন্ট, বিএনপির বিপক্ষে লড়তে হবে। তাদের তো দুর্বল দল মনে করলে চলবে না। উইনেবল, গ্রহণযোগ্যদের বিষয়ে অনেকগুলো সার্ভে করা হয়েছে।’

তিনি জানান, ১২ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ১৪ নভেম্বর সকাল ১১টায় ধানমন্ডি কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের ইন্টারভিউ গ্রহণ করা হবে।

মহাজোটের নির্বাচনী প্রতীক প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নৌকা প্রতীক ১৪ দলের মধ্যেই সীমিত থাকবে। অর্থাৎ ১৪ দলের নির্বাচনী প্রতীক হবে নৌকা। তবে জাপা লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর