thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

নির্বাচন পেছাবে কি-না সিদ্ধান্ত আজ

২০১৮ নভেম্বর ১২ ১০:০৫:৩৬
নির্বাচন পেছাবে কি-না সিদ্ধান্ত আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানো হবে কি-না সে বিষয়ে সিদ্ধান্ত সোমবার (১২ নভেম্বর)।

রোববার (১১ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটি জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

এ সময় তিনি বলেন, কোন দল কি আবেদন করেছে, সে বিষয়ে আমি এখনও কিছুই জানি না। সব কিছু জেনে সোমবার জানানো হবে।

এ ছাড়া রাজনৈতিক দল ও জোটের দাবির পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ পেছানো নিয়ে নির্বাচন কমিশনে (ইসি) জোর গুঞ্জন রয়েছে।

রোববার বিকালে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে অন্য কমিশনারদের রুদ্ধদ্বার বৈঠকের পর এ গুঞ্জন ছড়িয়ে পড়ে। এর আগে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্ট নির্বাচন পেছানোর দাবি জানিয়ে ইসিতে চিঠি দিয়েছে।

ইসিতে বিএনপির প্যাডে চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোট। এতে নির্বাচনের তফসিল এক মাস পেছানোর দাবি জানানো হয়।

অন্যদিকে যুক্তফ্রন্ট নির্বাচনের তফসিল এক সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছে। এ দাবির পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জানান, নির্বাচন পেছানোর দাবির বিষয়ে কমিশনারদের সঙ্গে আলাপ করে তিনি আজ সিদ্ধান্ত জানাবেন।

কেএম নুরুল হুদা বলেন, এ বিষয়ে কমিশনারদের সঙ্গে কথা বলব। এ নিয়ে আমাদের মধ্যে কোনো কথা হয়নি।

এ ছাড়া নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেন, বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে। তারা জাতীয় নির্বাচন এক মাস পেছানোর দাবিও জানিয়েছে। আমরা তাদের প্রস্তাব পর্যালোচনা করে সিদ্ধান্ত জানাব।

রোববার বিকালে রংপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস মিলনায়তনে দুদিনব্যাপী এক কর্মশালায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

নাম প্রকাশ না করে ইসির একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আজ কমিশনের কোনো নির্ধারিত সভা নেই। নির্বাচনের তফসিল পরিবর্তন বা নির্বাচন পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে কমিশনের সভার প্রয়োজন হবে।

এদিন নির্বাচন কমিশনাররা ইভিএম মেলা নিয়ে ব্যস্ত থাকবেন। তবে তারা অনানুষ্ঠানিক বৈঠক করে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিতে পারেন।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর