thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

২৫ টাকা দরে কাট্টালির লেনদেন শুরু

২০১৮ নভেম্বর ১২ ১৩:৫৯:৪১
২৫ টাকা দরে কাট্টালির লেনদেন শুরু

দ্য রিপোর্ট ডেস্ক : কাট্টালি টেক্সটাইলের ১০ টাকার শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৫ টাকা দিয়ে। সোমবার (১২ জুলাই) কোম্পানিটির শেয়ার এই দরে সেকেন্ডারি মার্কেটে লেনদেন শুরু হযেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৪ অক্টোবর আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র অনুষ্ঠিত হয়। ওই দিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর রমনাতে অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানিটির আইপিওতে ২৮ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

গত ২৬ জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৮তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে।

কাট্টালি টেক্সটাইল শেয়ারবাজার থেকে ৩৪ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়া হয়েছে। এক্ষেত্রে কোম্পানিটি শুধুমাত্র অভিহিত মূল্য ১০ টাকা করে ৩ কোটি ৪০ লাখ সাধারন শেয়ার ইস্যু করে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ডরমিটরি ভবন নির্মান, ঋণ পরিশোধ, জেনারেটর স্থাপন, বৈদ্যুতিক ট্রান্সফরমার স্থাপন এবং আইপিওতে ব্যবহার করবে।

কোম্পানিটির ২০১৬-১৭ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৯৪ টাকা। আর ২০১৭ সালের ৩০জুন পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.৪৮ টাকায়।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর