thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পুঠিয়ায় মাটি খননের সময় পরিত্যাক্ত গ্রেনেড উদ্ধার

২০১৮ নভেম্বর ১৩ ০৯:০৩:১১
পুঠিয়ায় মাটি খননের সময় পরিত্যাক্ত গ্রেনেড উদ্ধার

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় মাটি খননের সময় পরিত্যক্ত অবস্তায় দু'টি গ্রেনেড পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এগুলো মহান মুক্তিযুদ্ধের সময়কার বিকল হওয়া গ্রেনেড।

সোমবার (১২ নভেম্বর) রাতে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন একটি বসত বাড়ি থেকে গ্রেনেড দুটি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন শহিদুল ইসলামের বাড়ির আঙ্গিনায় ঘর তৈরির জন্য মাটি খনন করা হচ্ছিল। এ সময় মাটির নিচে একটি মাটির হাড়ির ভেতরে দু'টি বিকল হওয়া গ্রেনেড দেখতে পেয়ে থানায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে রাতে গ্রেনেড দুটি উদ্ধার করে পুঠিয়া থানা পুলিশ।

বাড়ির মালিক শহীদুল ইসলাম জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এখানে বীর মুক্তিযোদ্ধা মৃত নরেন ও শরেন বসবাস করতেন। যুদ্ধ পরবর্তী সময়ে তারা মারা গেলে তার ছেলেরা জায়গাটি বিক্রি করে জয়পুরহাট চলে গেছেন। মুক্তিযুদ্ধের সময়ই হয়তো গ্রেনেট দুটি সেখানে রাখতে পারেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দিন আহম্মেদ জানান, গ্রেনেড দুটি বিকল হয়ে আছে। সম্ভবত মুক্তিযুদ্ধের সময় কেও সেখানে রেখেছিলেন। সেখানে একজন মুক্তিযোদ্ধার বাড়িও ছিলো। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর