thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সরকারের কথা-প্রতিশ্রুতির কোনো মিল নেই: রিজভী

২০১৮ নভেম্বর ১৩ ১১:৩৬:৩৪
সরকারের কথা-প্রতিশ্রুতির কোনো মিল নেই: রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকার গণতন্ত্র ও নির্বাচন নিয়ে তামাশা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সরকারের কথা ও প্রতিশ্রুতির কোনো মিল নেই। পুলিশ সদর দফতর থেকে রাজনৈতিক মামলায় গ্রেফতার না করার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। সোমবার (১২ নভেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত সারাদেশে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। রাজনৈতিক মামলার কোনো বিধানও আইনে নেই।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ‘খালেদা জিয়াকে মাইনাস করার জন্যই সাজানো মামলায় প্রহসনের বিচার করে পরিত্যক্ত কারাগারে বন্দি রাখা হয়েছে। ১/১১ এর সময় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছিল ৪টি, আর শেখ হাসিনার বিরুদ্ধে মামলা ছিল ১৬টি। বিএনপি চেয়ারপারসনের বিচার হলে শেখ হাসিনার কেন নয়?’।

নির্বাচন কমিশনার শাহাদাত হোসেনের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সব রাজনৈতিক দলের উদ্বেগ সত্ত্বেও সিইসি বলেছিলেন, সীমিত আকারে নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। কিন্তু ইসি কমিশনার শাহাদাত হোসেন বলছেন, ৮০-১০০ আসনে ইভিএম ব্যবহার করা হবে। তাহলে ভোটের আর দরকার কী?

তিনি বলেন, ‘ইভিএম আওয়ামী ভোট কারচুপির মেশিন। পরাধীন নির্বাচন কমিশন ইভিএম ব্যবহার করে ভোট ডাকাতির মহাপরিকল্পনা গ্রহণ করেছে’।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর