thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

পাঁচ জেলায় বিএনপির হরতাল চলছে

২০১৩ নভেম্বর ০৯ ১০:৩১:৫২
পাঁচ জেলায় বিএনপির হরতাল চলছে

দিরিপোর্ট২৪ ডেস্ক : দলের শীর্ষ পাঁচ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে পাবনা ও ভোলা জেলা এবং কুমিল্লা, নোয়াখালী ও ফেনীর ছয় উপজেলায় শনিবার হরতাল পালন করছে প্রধান বিরোধী দল বিএনপি। শনিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এই হরতালে এখনো বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে জেএসসি ও জেডিসি পরীক্ষা এ হরতালের আওতামুক্ত থাকবে।

৭২ ঘণ্টার টানা হরতাল আহ্বানের পরপরই শুক্রবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, এম কে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়াকে কারওয়ানবাজার এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে গভীর রাতে গুলশান থেকে গ্রেফতার করা হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টু ও বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাসকে। এর প্রতিবাদে রাতেই ভোলা ও পাবনা জেলা, কুমিল্লার হোমনা ও তিতাস উপজেলা, নোয়াখালীর সদর পূর্বাঞ্চল, কবিরহাট ও কোম্পানীগঞ্জে এবং ফেনীর দাগনভূইয়া উপজেলায় শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে স্থানীয় বিএনপি।

ভোলা : শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে শনিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

কুমিল্লা : এম কে আনোয়ারসহ শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে কুমিল্লা জেলার হোমনা ও তিতাস উপজেলায় শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

নোয়াখালী : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে গ্রেফতারের প্রতিবাদে নোয়াখালীর সদর পূর্বাঞ্চল, কবিরহাট ও কোম্পানীগঞ্জে শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম ও কবিরহাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিটন চৌধুরী হরতালের বিষয়টি জানিয়ে বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষা এ হরতালের আওতামুক্ত থাকবে।

ফেনী : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যবসায়ী নেতা আবদুল আওয়াল মিন্টুকে গ্রেফতারের প্রতিবাদে ফেনীর দাগনভূইয়া উপজেলায় শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি। রাতে মিন্টুর গ্রেফতারের খবর পাওয়ার পর তার গ্রামের বাড়ি দাগনভূইয়া উপজেলায় এই হরতাল ডাকা হয়।

পাবনা : গভীর রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাসের গ্রেফতারের খবর পেয়ে শনিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা বিএনপি।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর