thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিদেশি পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি যৌক্তিক না: কাদের

২০১৮ নভেম্বর ১৩ ১৬:৪৫:০১
বিদেশি পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি যৌক্তিক না: কাদের

দ্য রিপোর্ট প্রাতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিদেশি পর্যবেক্ষকদের জন্য জাতীয় নির্বাচনের তারিখ পেছাতে হবে; এর চেয়ে হাস্যকর, অবান্তর, ভিত্তিহীন ও অযৌক্তিক দাবি আর হতে পারে না।’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি সব কথা বলেন।

প্রথম ঘোষিত তফসিল অনুযায়ী ভোটের তারিখ ছিল ২৩ ডিসেম্বর। কিন্তু বিভিন্ন রাজনৈতিক দলের দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন সাতদিন পিছিয়ে ৩০ ডিসেম্বর ভোটের নতুন দিন ঠিক করে নির্বাচন কমিশন।

পুনঃতফসিল ঘোষণার পর বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বলা হয়, ২৫ ডিসেম্বর খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব বড়দিন। এছাড়া ৩১ ডিসেম্বর থার্টিফাস্ট নাইট। যা বিশ্বের বিভিন্ন দেশে ঘটা করে উদযাপন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি যদি আন্দোলনের চিন্তা করে তাহলে সারাদেশের জনগণই তাদের প্রতিরোধ করবে। কারণ জনগণ এখন নির্বাচনের মুডে রয়েছে।’

এছাড়াও আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ও সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, রমেশ চন্দ্র সেন। সেটিও জানান কাদের।

সংসদীয় বোর্ডের তিন সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, সৈয়দ আশরাফুল ইসলাম ও ড. আলাউদ্দিন আহমেদ অসুস্থ থাকার কারণে নতুন তিনজনের নাম অন্তর্ভুক্ত হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

এ সয়ম আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর