thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

প্রতিদ্বন্দ্বিতা ছাড়া এমপি হলে দুঃখ লাগে: অর্থমন্ত্রী

২০১৮ নভেম্বর ১৩ ১৭:৫৪:৫০
প্রতিদ্বন্দ্বিতা ছাড়া এমপি হলে দুঃখ লাগে: অর্থমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, প্রতিদ্বন্দ্বিতা ছাড়া কেউ সংসদ সদস্য বা এমপি হলে দুঃখ লাগে। এখানে আনন্দের কিছু নেই।

তিনি মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিগত ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশ প্রদান অনুষ্ঠান শেষে একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অনেক সময় দুঃখ লাগে যে, কোনো প্রতিদ্বন্দ্বী ছাড়াই নির্বাচিত হলাম। তবে এবার ভালো খবর হচ্ছে সব দল নির্বাচনে অংশ নিচ্ছে। এবার আর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ নেই।

এ সময় আর্থিক প্রতিষ্ঠানের সচিব আসাদুল ইসলাম, বিএসইসি চেয়ারম্যান ড.এম খায়রুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে অংশ নেয়ার কোনও ইচ্ছা নেই। রাজনীতিতেও অবসরের রীতি থাকা দরকার। আমার আসন থেকে আমার ভাই নির্বাচন করবে। আমার এখন অবসরের যাওয়ার উত্তম সময়।

তিনি আরও বলেন, আমাদের দেশে রাজনীতিবিদরা সহজে অবসরে যেতে চান না। আমার চেয়েও অনেক বয়স্ক লোক এখনও রাজনীতি করছেন। তবে সবারই একটা নির্দিষ্ট সময়ে অবসর নেয়া উচিত। অবসরে যাওয়ার ৮৫ বছর এনাফ।

অর্থমন্ত্রী বলেন, আমি এবারও মনোনয়নপত্র দাখিল করেছি। এটা একটা ডামি। আমি আর নির্বাচন করতে চাই না। যেটা হয়েছে তা প্রধানমন্ত্রীর অনুমতিতেই হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর