thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

১৪ দলের সঙ্গে জোটগত নির্বাচন অসম্ভব না: মাহী বি চৌধুরী

২০১৮ নভেম্বর ১৩ ২০:১৩:৩৭
১৪ দলের সঙ্গে জোটগত নির্বাচন অসম্ভব না: মাহী বি চৌধুরী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিকল্পধারার সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী বলেছেন, ১৪ দলে যাচ্ছি না। এটা নিয়ে কোনো আলোচনা হয়নি, তবে আমরা মহাজোট করবো। আজকে একটা অনানুষ্ঠানিক আলোচনা হয়েছে।

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মাহী বলেন, গত কয়েকদিন ধরে আমাদের মহাসচিব মেজর (অব.) মান্নানের সঙ্গে ওবায়দুল কাদেরের টেলিফোনে কথা হয়েছে। যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে সেই বিরোধী শক্তির বিরুদ্ধে দেশপ্রেমিক জনগণকে নিয়ে একটি সুন্দর নির্বাচন করা যায়, দেশের পক্ষের মানুষ যেন বিজয় অর্জন করতে পারে সে বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা ‌নির্বাচ‌নে আস‌ছি এটা নি‌শ্চিত। জোটগত নির্বাচন অসম্ভব নয়, এটুকু বল‌বো। ত‌বে আনুষ্ঠা‌নিক আলোচনার আগে এর বে‌শি খু‌লে বলা যা‌বে না। আনুষ্ঠা‌নিক আলোচনার বিষ‌য়ে আজ‌কে আমরা আলোচনা ক‌রে‌ছি। খুব শিগগিরই যুক্তফ্রন্ট ও ১৪ দলের আনুষ্ঠা‌নিক আলোচনা শুরু কর‌বো।

মাহী বি চৌধুরী বলেন, বিকল্পধারা জন্মের পর থেকে কখনো আওয়ামী লীগ এবং বিএনপির বিরুদ্ধে রাজনীতি করেনি। দেশের পক্ষে রাজনীতি করে। বিএনপির সঙ্গে আলোচনা করেছিলাম, বসেছিলাম। আমরা মন থেকে চেয়েছিলাম জিয়াউর রহমানের দল জামায়াতকে ছুড়ে ফেলে দিতে পারবে। কিন্তু বিএনপি জামায়াতের সঙ্গে যে আত্মার সম্পর্ক তৈরি করেছে তা থেকে বেরিয়ে আসতে পারেনি। সেটা তাদের এবং দেশের জন্য দুঃখজনক।

তি‌নি ব‌লেন, ১৪ দ‌লের সঙ্গে আনুষ্ঠা‌নিক আলোচনার ব্যাপ‌া‌রে আলাপ ক‌রে‌ছি। আমরা আশা কর‌ছি কিছু দি‌নের ম‌ধ্যেই আনুষ্ঠা‌নিক আলোচনা শুরু হ‌বে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর