thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

নির্বাচনে জঙ্গি হামলার আশঙ্কা নেই: মনিরুল ইসলাম

২০১৮ নভেম্বর ১৬ ১৭:০৪:২২
নির্বাচনে জঙ্গি হামলার আশঙ্কা নেই: মনিরুল ইসলাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং ফৌজদারি অপরাধ না করলে, নির্বাচনের সময় কারো বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেছেন, ‘আমরা মনে করি, নির্বাচনকে কেন্দ্র করে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই।’

শুক্রবার সকালে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ‘উগ্রবাদ সহিংসতা প্রতিরোধে তরুণদের সম্পৃক্তকরণ’ শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্ঠানে এসব কথা বলেন পুলিশের এই কর্মকর্তা।

মনিরুল ইসলাম বলেছেন, ‘নিশ্চয়তা দিতে পারি যে, আমরা ফৌজদারি অপরাধে লিপ্ত না হলে কারো বিরুদ্ধে কোনো ব্যবস্থা আমরা গ্রহণ করব না। আচরণবিধি যেটি নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত হয়েছে, সেই আচরণবিধিও যাতে কেউ লঙ্ঘন না করে।’

এ ছাড়া নির্বাচনকে ঘিরে জঙ্গি হামলার বিষয়ে মনিরুল ইসলাম বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে তাঁরা যেন কোনো সহিংস কর্মকাণ্ড ঘটাতে না পারে, সেটি নিশ্চিত করার জন্য আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। আমরা মনে করি, নির্বাচনকে কেন্দ্র করে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই।’

মনিরুল জানান, বছরজুড়ে কয়েকটি জঙ্গি অভিযান চালিয়ে জঙ্গিদের সক্ষমতা ও গতিবিধি লক্ষ করে দেখা গেছে, বাংলাদেশে তাদের শক্তি ও সক্ষমতা কমে গেছে। তবে তাদের আরো নিষ্ক্রিয় করতে সবার সহযোগিতার প্রয়োজন রয়েছে বলে মনে করেন মনিরুল।

এ সময় অনুষ্ঠানে উগ্রবাদ প্রতিরোধে তরুণদের সম্পৃক্ত করতে সকলের প্রতি আহ্বান জানান অনুষ্ঠানের বক্তারা। পরে তরুণদের সম্পৃক্ত করণে সংলাপে অংশ নেওয়া তরুণদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর