thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পোস্টার-ব্যানার অপসারণের সময় শেষ আজ

২০১৮ নভেম্বর ১৮ ০৭:২৯:১৭
পোস্টার-ব্যানার অপসারণের সময় শেষ আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচনের প্রচারে ব্যানার, বিলবোর্ড, পোস্টারসহ বিভিন্ন সামগ্রী সরিয়ে নেওয়ার সময় শেষ হচ্ছে রোববার (১৮ নভেম্বর)। মধ্যরাতের মধ্যে এসব প্রচার সামগ্রী নিজ নিজ প্রার্থীকে সরিয়ে নিতে হবে। পাশাপাশি সিটি কর্পোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানকেও এসব সরাতে বলা হয়েছে।

শনিবার (১৭ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে পোস্টার, ব্যানার অপসারণ করতে দেখা গেছে। তবে বিভিন্ন স্থানে নতুন করে পোস্টার সাঁটাতেও দেখা গেছে। বিভিন্ন স্থানে দীর্ঘদিনের পোস্টার রয়ে গেছে।

এ বিষয়ে ইসির কর্মকর্তারা জানান, আচরণ বিধিমালা অনুযায়ী, ভোটের নির্ধারিত তারিখের ২১ দিন আগে কোনো ধরনের প্রচার চালানো যাবে না। এছাড়া প্রচার সামগ্রী হবে সাদাকালো। এসব বিধান অনুসারে সব ধরনের আগাম প্রচার সামগ্রী তুলে ফেলতে বলা হয়েছে।

ওই কর্মকর্তা আরও জানান, প্রথমে ১৫ নভেম্বরের মধ্যে এসব প্রচার সামগ্রী তুলে ফেলতে বলা হয়েছিল। পরে পুনঃতফসিল হওয়ায় তিন দিন বাড়িয়ে ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। এরপরও কেউ প্রচার সামগ্রী অপসারণ না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

রাজধানীর বিভিন্ন স্থানে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মচারীরা পোস্টার, ব্যানার অপসারণ করছেন। কিন্তু রাজধানীর ফার্মগেট, তেজগাঁও, মিরপুর, বাসাবো, মোহাম্মদপুর, যাত্রাবাড়ীসহ বিভিন্ন অঞ্চলে এখনও রঙিন পোস্টার, ব্যানার ও বিলবোর্ড দেখা গেছে। সম্ভাব্য প্রার্থী ও বর্তমান কয়েকজন এমপির পক্ষে এসব পোস্টার সাঁটানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর