thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জেনেক্স ইনফোসিসের আইপিও আবেদন গ্রহণ শুরু

২০১৮ নভেম্বর ১৮ ১২:৪২:১৮
জেনেক্স ইনফোসিসের আইপিও আবেদন গ্রহণ শুরু

দ্য রিপোর্ট ডেস্ক : শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া জেনেক্স ইনফোসিসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ রোববার (১৮ নভেম্বর) থেকে শুরু হয়েছে। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত তা জমা নেওয়া হবে।

জেনেক্স ইনফোসিস লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে।

বাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানির কল সেন্টারের ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। মোট ২০ কোটি টাকা থেকে ব্যবসা সম্প্রসারণে ব্যয় করা হবে ১২ কোটি ৩০ লাখ টাকা। আর ৬ কোটি টাকায় এবি ব্যাংকের কাকরাইল শাখা থেকে নেওয়া দীর্ঘমেয়াদী ঋণের একাংশ পরিশোধ করা হবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৮৯ পয়সা। পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা।

উল্লেখ, জেনেক্স ইফোসিস লিমিটেডের একটি সাবসিডিয়ারি কোম্পানি আছে। এ কোম্পানিতে জেনেক্স ইনফোসিসের ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার হোল্ডিং রয়েছে। সাবসিডিয়ারি কোম্পানির আর্থিক বিবরণীসহ জেনেক্সের ২০১৭ সালের ৩১ জুন পর্যন্ত পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৭ পয়সা এবং সমন্বিত ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা।

গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)এর ৬৫৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর