thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আজ ৬৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে 

২০১৮ নভেম্বর ১৮ ১৯:৩৫:১২
আজ ৬৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: রবিবার (১৮ নভেম্বর) দেশের উভয় শেয়ারবাজারে উত্থান হলেও ব্যাংক খাতের শেয়ারে পতন হয়েছে। এদিন ৬৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩০টি ব্যাংকের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭টির বা ২৩ শতাংশের। আর শেয়ার দর কমেছে ২০টির বা ৬৭ শতাংশের এবং ৩টির বা ১০ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

রবিবার টাকার অঙ্কে শেয়ার দর সর্বোচ্চ কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। এদিন ব্যাংকটির শেয়ার দর ১.৬০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা কমেছে শাহজালাল ইসলামী ব্যাংকের। তৃতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা কমেছে ইসলামী ব্যাংকের।

এদিন উত্তরা ব্যাংকের শেয়ার দর কমেছে ০.৪০ টাকা। আর ট্রাস্ট ব্যাংক এবং ইস্টার্ন ব্যাংকের কমেছে ০.৩০ টাকা করে; ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পূবালী ব্যাংক, প্রাইম ব্যাংক, যমুনা ব্যাংকের কমেছে ০.২০ টাকা করে; প্রিমিয়ার ব্যাংক, ওয়ান ব্যাংক, এনসিসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, আইএফআইসি ব্যাংক, এক্সিম ব্যাংক, ব্র্যাক ব্যাংক এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ শেয়ার দর সর্বোচ্চ ০.২০ টাকা করে বেড়েছে সোস্যাল ইসলামী ব্যাংক এবং এবি ব্যাংকের। এছাড়া সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক, রুপালী ব্যাংক এবং সাউথইস্ট ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

এদিকে স্ট্যান্ডার্ড ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়ার শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর