thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভারতে বাস খাদে, নিহত ১৪

২০১৮ নভেম্বর ১৯ ০৯:২৭:৪২
ভারতে বাস খাদে, নিহত ১৪

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের উত্তরাখণ্ডে একটি যাত্রীবাহী বাস ১৫০ মিটার গভীর খাদে পড়ে গিয়ে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। রাজ্যের উত্তরকাশী জেলায় রোববারের (১৮ নভেম্বর) ওই ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন। তবে নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর এনডিটিভি, ইন্ডিয়া টুডে ও আনন্দবাজারের।

জেলা ম্যাজিস্ট্রেট আশীষ চৌহানের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করছি চালক বাসটি খুব গতিতে চালাচ্ছিলেন বলে সেটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরপরই বাসটি ১৫০ মিটার গভীর খাদে গিয়ে পড়ে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

তিনি বলেন, ১২ জন যাত্রী ঘটনাস্থলেই মারা যান এবং হাসপাতালে নেয়ার পর আরও দুজনের মৃত্যু হয়।

চৌহান বলেন, ব্যক্তি মালিকাধীন ওই বাসটি জেলার জানকিছাত্তি থেকে বিকাশনগর যাওয়ার সময় দামতার কাছে খাদে পড়ে যায়।

পুলিশ জানিয়েছে, গুরুতর আহত ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারের করে রিশিকেশের এইমস এবং দেরাদুনের জলি গ্রান্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আরও আটজনকে দেরাদুনে নেয়া হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাসটি হাইওয়ে দিয়ে প্রচণ্ড গতিতে আসছিল। দামতার কাছে হঠাৎ বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে গোত্তা খেয়ে পড়ে যায়।

এদিকে এই বাস দুর্ঘটনায় শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। মুখ্যমন্ত্রী আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করতে প্রশাসনকে সব ধরনের ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর