thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সাভারে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই

২০১৮ নভেম্বর ১৯ ১০:৩৩:৫৩
সাভারে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই

সাভার প্রতিনিধি : সাভারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি শ্রমিক কলোনির অর্ধশতাধিক সেমি-পাকা ঘর ও মালামাল পুড়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়।

সোমবার (১৯ নভেম্বর) ভোরে সাভার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড ভাগলপুরের আলমগীর হোসেন, হাসান মিয়া ও শামছুল হকের মালিকানাধীন ৩টি শ্রমিক কলোনিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, প্রথমে আলমগীর মিয়ার ভাড়া বাড়ির একটি রুম থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের তীব্রতা বেশি থাকায় মুহূর্তের মধ্যে আগুন ওই শ্রমিক কলোনিসহ পাশের আরও দুটি কলোনিতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়ে সাভার ফায়ার সার্ভিস বলছে, তদন্ত শেষে জানানো যাবে প্রকৃত কারণ।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র এস.ও লিটন আহাম্মেদ জানান, অগ্নিকাণ্ডের এ ঘটনায় ৩টি শ্রমিক কলোনির ৭৩টি ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। শ্রমিক কলোনির এসব ঘর গুলোতে বসবাসরত বেশির ভাগ শ্রমিক স্থানীয় বিভিন্ন গার্মেন্টসে কর্মরত ছিল। এ ঘটনায় আনুমানিক ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সাভার মডেল থানা অফিসার ইন-চার্জ আব্দুল আউয়াল জানান, খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জন নিরাপত্তা ও বিশৃঙ্খলা এড়াতে কাজ করছে পুলিশ।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর