thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কক্সবাজার ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

২০১৮ নভেম্বর ১৯ ১৩:০৯:৫৫
কক্সবাজার ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজার ও কুষ্টিয়া প্রতিনিধি : কক্সবাজারের মহেশখালীতে র‌্যাবের সঙ্গে ও কুষ্টিয়ার ভেড়ামারায় দু’দল ডাকাতদের ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন।

রোববার (১৮ নভেম্বর) দিবাগত রাত থেকে সোমবার (১৯ নভেম্বর) ভোর পর্যন্ত এ দু’টি পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

কক্সবাজার : কক্সবাজারের মহেশখালী উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মানিক মিয়া (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত মানিক মিয়া জলদস্যু। তার নামে জেলেদের অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগ রয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) ভোরে মহেশখালী উপজেলার সোনাদিয়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত মানিক মিয়া কুতুবদিয়া উপজেলার করলাপাড়া গ্রামের লেদু মিয়ার ছেলে।

কক্সবাজার র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর মেহেদি জানান, সম্প্রতি মহেশখালী উপজেলার সোনাদিয়া এলাকায় জলদস্যুরা তৎপরতা বেড়ে যায়। জলদস্যুরা ১৫-২০ জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে আসছিল এমন অভিযোগও আসে। এর ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। একপর্যায়ে জলদস্যুরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে জলদস্যু মানিক মিয়ার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র, আট রাউন্ড গুলি ও ছয় রাউন্ড খালি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহতের মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় দুদল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

রোববার (১৮ নভেম্বর) রাত পৌনে ২টার দিকে ভেড়ামারা-প্রাগপুর সড়কের হাওখালী মাঠে দুদল ডাকাতের মধ্যে গোলাগুলির এ ঘটনা ঘটে।

ভেড়ামারা থানার ওসি খন্দকার শামীম জানান, ভেড়ামারা-প্রাগপুর সড়কের হাওখালী মাঠে দুদল ডাকাতের গোলাগুলির খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশের টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তুল, তিন রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করেছে।

তিনি আরও জানান, পুলিশ নিহত ডাকাত সদস্যের পরিচয় জানার চেষ্টা করছে। নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর