thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে যুক্ত হলেন সাদমান ইসলাম

২০১৮ নভেম্বর ১৯ ১৯:৪২:৫২
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে যুক্ত হলেন সাদমান ইসলাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য আগেই ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার সেই বহরে যুক্ত হলো আরও একটি নাম। সাদমান ইসলাম অনিক। ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই রান করে যাচ্ছেন তিনি। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে আজ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ৭৩ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে কোচ স্টিভ রোডসের নজর কাড়েন তিনি।

২২ নভেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রথম টেস্ট। ওই ম্যাচের আগেই বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টেস্ট দলের সঙ্গে সাদমান ইসলামের অন্তর্ভূক্তির খবর জানিয়ে দেয়।

সদ্য সমাপ্ত জাতীয় লিগে ঢাকা মেট্রোপলিটনের হয়ে খেলেছেন সাদমান ইসলাম। প্রথম দুই ইনিংসেই সিলেট এবং ঢাকা বিভাগের বিপক্ষে যথাক্রমে ১৫৭ এবং ১৮৯ রানের দুটি ইনিংস খেলেন তিনি। এরপরের ম্যাচে দুই ইনিংসের একটিতে ৩৬ এবং অন্যটিতে খেলেন ৬২ রানের ইনিংস। পরের ম্যাচে প্রথম ইনিংসে ১৮ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে করেন ৭৮ রান।

ঢাকা বিভাগের বিপক্ষে ফিরতি ম্যাচের প্রথম ইনিংসে ১ রানে আউট হয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে খেলেন ৬৬ রানের দারুণ এক ইনিংস। শেষ ম্যাচে দুই ইনিংসে করেন যথাক্রমে ২৭ এবং ১৪ রান। সর্বশেষ বিসিবি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেললেন ৭৩ রানের ইনিংস।

সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে জুটি বেধে সংগ্রহ করেন ১২৬ রান। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েন ৪৭ রানের জুটি। তিনি নিজে যখন আউট হন, তখন খেলেছেন ১৬৯ বল। ২৩০ মিনিট টিকে ছিলেন উইকেটে। ১০টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন।

এমএ আজিজ স্টেডিয়ামে বাউন্ডারি লাইনে বসে নিজ চোখে সাদমানের ব্যাটিং প্রত্যক্ষ করেছেন কোচ স্টিভ রোডস। প্রস্তুতি ম্যাচ শেষ হওয়ার পরই তার চাহিদা মোতাবেক প্রথম টেস্টের দলের সঙ্গে যুক্ত করা হয় সাদমানকে।

২৩ বছর বয়সী এই বাম হাতি ব্যাটসম্যান এর আগে খেলেছেন বাংলাদেশ ‘এ’ দল, অনুর্ধ্ব-১৯ এবং বিভিন্ন বয়সভিত্তিক দলের হয়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ সদস্যের বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর