thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আজও ভিডিও কনফারেন্সের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

২০১৮ নভেম্বর ২০ ১২:৪২:১২
আজও ভিডিও কনফারেন্সের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

দ্য রিপোর্ট প্রতিবেদক : তৃতীয় দিনেও লন্ডন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ফেনী-১ আসনের মনোনয়ন প্রত্যাশী ড.শাহরিয়ার মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে গণমধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মনোনয়ন বোর্ডের সদস্যরা জানিয়েছেন যে, আন্দোলনের অংশ হিসেবে আমরা আগামী নির্বাচনে অংশ নিচ্ছি। তৃণমূলকে ঐক্যবদ্ধভাবে এই নির্বাচন করতে হবে। দল যাকে মনোনয়ন দেবে তার জন্য সবাইকে কাজ করতে হবে।’

প্রসঙ্গত, ফেনী-১ আসন থেকে নির্বাচন করার জন্য খালেদা জিয়ার পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু। এ বিষয়ে প্রশ্ন করলে ড.শাহরিয়ার বলেন, ‘ম্যাডাম নির্বাচন করলে আমি নির্বাচন করবো না। তিনি নির্বাচন না করলে আমি ফেনী-১ আসন থেকে নির্বাচন করবো।’

ফেনী-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সাক্ষাৎকার দিয়েছেন দলটির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি। তিনি গণমধ্যমকে জানান, ‘গত ১২ বছরে তৃণমূলের সঙ্গে আমার কী সম্পর্ক ছিল, কী অবদান ছিল— ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে জানতে চেয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমি আমার উত্তর দিয়েছি।’

এই নির্বাচনের মাধ্যমে আন্দোলনের তীব্রতা আরও তরান্বিত করা হবে বলেও জানিয়েছেন জনি।

তিনি বলেন, ‘মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দল যাকে মনোনয়ন দেবে— আমরা তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

উল্লেখ্য, গত ১৮ ও ১৯ নভেম্বর লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশান অফিসে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান। বিষয়টি রাজনৈতিক মহলে ব্যাপক আলোচিত হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে এ বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হয়। নির্বাচন কমিশন থেকে বলা হয়, স্কাইপে তারেকের আলোচনা নিয়ে তাদের কিছুই করার নেই।

এরপর সোমবার রাতে দেশে ইন্টারনেটভিত্তিক যোগাযোগমাধ্যম স্কাইপ সেবা বন্ধ হয়ে যায়। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সেবাটি বন্ধের নির্দেশ দিয়েছে বলে নাম প্রকাশ না করে একটি সূত্র দাবি করে। তবে স্কাইপ বন্ধে নির্দেশ দেওয়ার বিষয়টি স্বীকার করেনি বিটিআরসি। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটি জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে এ রকম সমস্যা হতে পারে।

বিএনপি সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং সাংগঠনিক বিভাগ কুমিল্লার সাক্ষাৎকার শুরু হয়েছে। বিএনপির মনোনয়ন বোর্ডে উপস্থিত আছেন— দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমদসহ স্থায়ী কমিটির অন্য সদস্যরা। এর আগে গত ১৮ এবং ১৯ নভেম্বর রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সম্পন্ন করেছে বিএনপি। বুধবার (২১ নভ্ম্বের) ময়মনসিংহ বিভাগ, ঢাকা বিভাগের এবং সাংগঠনিক বিভাগ ফরিদপুরের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে এই প্রক্রিয়া শেষ হবে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর