thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চেক প্রতারণার অভিযোগে চট্টগ্রামে চার শিল্পপতির বিচার শুরু

২০১৪ মার্চ ০৬ ২২:৩৭:৩০
চেক প্রতারণার অভিযোগে চট্টগ্রামে চার শিল্পপতির বিচার শুরু

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : চেক প্রতারণার মাধ্যমে খেলাপিঋণে পরিণত হওয়ার একটি মামলায় খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান মেসার্স ইলিয়াছ ব্রাদার্স (এমইবি গ্রুপ) এবং প্রতিষ্ঠানটির দুই কর্ণধারের বিরুদ্ধে একটি মামলায় অভিযোগ গঠন করেছেন চট্টগ্রামের একটি আদালত। একই মামলায় আদালত ২৪ মার্চ সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমান এসব আদেশ দিয়েছেন। অভিযোগ গঠনের মধ্য দিয়ে মূলত এমইবি গ্রুপের বিরুদ্ধে বিচার শুরু হল।

অভিযুক্ত এমইবি গ্রুপের দুই কর্ণধার হলেন, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলম এবং তার ভাই এমইবি গ্রুপের চেয়ারম্যান নূরুল আবসার।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ জানান সাড়ে ৬ কোটি টাকা চেক প্রতারণার মাধ্যমে খেলাপিঋণে পরিণত হওয়ার মামলায় এমইবি গ্রুপ, শামসুল আলম এবং নূরুল আবসারের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে। শামসুল আলম অনুপস্থিত থাকায় বুধবার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। সেই পরোয়ানা অব্যাহত আছে।

অপর দিকে চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া তিনটি মামলায় চট্টগ্রামের একটি আদালতে এস এ গ্রুপের কর্ণধার শাহাবউদ্দিন আলম ও তার স্ত্রী ইয়াসমিন আলমের বিচার শুরু হয়েছে। আদালত শাহাবউদ্দিন দম্পতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এস এ গ্রুপের সামান্নাজ সুপার অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শাহাবউদ্দিন আলম এবং একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে তার স্ত্রী ইয়াসমিন আলম বিচারের মুখোমুখি হলেন।

মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ জানান, প্রায় ৭৫ কোটি টাকার চেক প্রতারণার তিনটি মামলায় শাহাবউদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এ সময় হাজির না থাকায় শাহাবউদ্দিন দম্পতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

(দ্য রিপোর্ট/কেএইচএস/জেএম/এনআই/মার্চ ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর