thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৩৭

২০১৮ নভেম্বর ২১ ০৯:৪০:৪৮
সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৩৭

দ্য রিপোর্ট ডেস্ক : সোমালিয়ায় মার্কিন সেনাবাহিনীর বিমান হামলায় আল-কায়েদার সঙ্গে যুক্ত জঙ্গি সংগঠন আল-শাবাবের কমপক্ষে ৩৭ জন যোদ্ধা নিহত হয়েছেন। আফ্রিকায় মার্কিন সেনা কমান্ডের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ই্উএস আফ্রিকা কমান্ডের দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, সোমবার সোমালিয়ার দেবাতসিলি এলাকার পাশে আল শাবাবকে লক্ষ্য করে দুটি বিমান হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

মার্কিন সেনা কমান্ডের বিবৃতি অনুযায়ী, ‘বিমান হামলার মাধ্যমে সন্ত্রাসীগোষ্ঠী আল শাবাবের ভবিষ্যত হামলার পরিকল্পনা কমে যাওয়া ছাড়াও তাদের নেতৃত্বের মধ্যে ছন্নছাড়া ভাব তৈরি হবে ও এই অঞ্চলে তারা যে স্বাধীনতার আন্দোলন করছে তা স্তিমিত হয়ে যাবে। ওই বিমান হামলায় কোনো বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন কিনা সেটা আমরা খতিয়ে দেখছি।’

তবে আল শাবাবের পক্ষ থেকে এ হামলার বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। দেশটির সরকারকে পতন করে নিজেদের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে দীর্ঘদিন ধরে স্বশস্ত্র এই গোষ্ঠীটি সোমালিয়ায় হামলা চালিয়ে আসছে। এদিকে সোমালিয়ার সরকারের তরফ থেকেও মার্কিন বিবৃতির বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর