thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভারতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে, নিহত ১২

২০১৮ নভেম্বর ২১ ১৩:০৬:০০
ভারতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে, নিহত ১২

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের উড়িষ্যা রাজ্যের কুট্টাকে মঙ্গলবার (২০ নভেম্বর) রাতে একটি যাত্রীবাহী বাস নদীতে পড়ে গেলে ১২ জন নিহত হয়েছেন। জগতপুরে মহানন্দী সেতু থেকে নদীতে পড়ে যাওয়া ওই বাসটিতে ৩০ জনের মতো যাত্রী ছিল। খবর- ইন্ডিয়া টুডে, জি নিউজের।

পুলিশ জানিয়েছে, তালচের থেকে কুট্টাক যাওয়ার পথে বাসটি নিয়ন্ত্রণ হারায়। তারা জানায়, মহানদী সেতুর ওপর একটি মহিষ ছিল, সেটিকে বাঁচাতে গিয়েই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এর ফলে ব্রিজের সিমেন্টের রেলিং ভেঙে ৩০ ফুট নিচে বালিতে পড়ে যায় বাসটি।

পুলিশ বলছে, এ ঘটনায় তিনজন নারীসহ ১২ জনের মৃত্যু হয়েছে। আর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দুর্ঘটনার অনেকটা সময় পর উদ্ধারকাজ শুরু করে দমকল কর্মীরা। কারণ রাতের বেলা বাসটি উল্টে যে জায়গায় পড়েছিল সেখানে কোনও বসতি ছিল না।

ডেপুটি কমিশনারের নেতৃত্বে পুলিশের শীর্ষ কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শন করেছেন বলেন জানিয়েছেন উড়িষ্যা পুলিসের ডিজি রাজেন্দ্র শর্মা। এছাড়া এসসিবি মেডিকেল কলেজে আহতদের দেখতে যান কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এদিকে দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। এছাড়া নিহতদের পরিবার প্রতি দুই লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি। আর আহতরা যাতে বিনামূল্যে চিকিত্সা পান, প্রশাসনকে সে বিষয়ে নজর রাখতে বলেছেন নবীন পাটনায়েক।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর