thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কক্সবাজারে দুই উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ২৯ জন

২০১৪ মার্চ ০৭ ০০:৪১:২০
কক্সবাজারে দুই উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ২৯ জন

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের রামু ও কুতুবদিয়া উপজেলায় আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৭ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় ৩৬ জন থেকে কমে ২৯ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণ করছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রামুতে ৩ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত চতুর্থ দফা তফসিল অনুসারে কক্সবাজারের রামু ও কুতুবদিয়া উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ মার্চ। এ ছাড়া ৭ মার্চ রামু ও কুতুবদিয়া উপজেলায় প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এ দুই উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ১১ জন, ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী ১১ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা জামায়াতের সেক্রেটারি আ স ম শাহরিয়ার চৌধুরী, বিএনপি নেতা শাকের উল্লাহ, মনজুর আলম সিকদার (স্বতন্ত্র), জেলা বিএনপি’র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, কৈয়ারবিল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ শফিউল আজম।

ভাইস চেয়ারম্যন প্রার্থীরা হলেন- হুমায়ুন কবির হায়দার, রমিজ আহমদ, কপিল উদ্দিন, জিয়াউল করিম চৌধুরী ও আকবর খান। মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা হলেন হাছিনা আকতার, রোকসানা আরা বেগম, ছৈয়দা মেহেরুন্নেছা, নাছিমা আকতার ও আজিমুন নাহার।

অন্যদিকে রামু উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস-চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীর ফজলুল্লাহ মোহাম্মদ হাসান, বিএনপি নেতা জাবেদ ইকবাল, খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল এবং উপজেলা বিএনপির সভাপতি আহমেদুল হক।

ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত রিয়াজ উল আলম, দিদারুল আলম, বিএনপি সমর্থিত আলী হোসেন, জামায়াত নেতা মো. আবদুল হাই, আওয়ামী লীগ সমর্থিত আবুল কালাম সিকদার ও মো. হোসেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত নুসরাত জাহান মুন্নি ও বিএনপি সমর্থিত ফরিদা ইয়াসমিন।

(দ্য রিপোর্ট/এসএএম/এসএ/এপি/এএল/মার্চ ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর