thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫,  ২ রবিউস সানি ১৪৪০

মেধাবীদের জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান

২০১৮ নভেম্বর ২৫ ০০:৩৭:০৫
মেধাবীদের জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান

দ্য রিপোর্ট প্রতিবেদক :কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের আওতায় প্রতি বছর ৮০০ জন মেধাবী শিক্ষার্থীকে ৪ কোটি টাকার বৃত্তি প্রদান করবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এর অংশ হিসেবে ২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।

২৪ নভেম্বর, শনিবার ঢাকার অফিসার্স ক্লাবে প্রধান অতিথি হিসেবে বৃত্তি প্রদান কার্যক্রমের উদ্বোধন এবং বৃত্তিপ্রাপ্তদের সনদপত্র প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী। বৃত্তি প্রদান অনুষ্ঠানে ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোঃ আব্দুস সালাম, পর্ষদীয় নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লা, পর্ষদীয় ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আলহাজ মোঃ লিয়াকত আলী চৌধুরী, পর্ষদীয় অডিট কমিটির চেয়ারম্যান মোঃ আমির উদ্দিন পিপিএম, পর্ষদ সদস্য আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ মোঃ আনোয়ার হোসেন, বদিউর রহমান, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্জ আহামেদুল হক, আলহাজ্জ নিয়াজ আহমেদ, ড. মোঃ শফিউল হায়দার চৌধুরী, আলহাজ্জ আনোয়ার হোসেন, এম কামাল উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

এ সময় অন্যান্যের মধ্যে ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালকগণ, সাবেক উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, বর্তমান উপব্যবস্থাপনা পরিচালকগণ, গণ্যমান্য অতিথিবর্গসহ ব্যাংকের নির্বাহীগণ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকা- পালন করে আসছে। ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক ও সমমান পাস শিক্ষার্থীদের স্নাতক পর্যায়ে আগামী চার বছরের জন্য এ বৃত্তি প্রদান করা হলো। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যেকে মাসিক তিন হাজার ও প্রতি বছর এককালীন ৮ হাজার টাকা করে বৃত্তি পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি গভর্নর ফজলে কবির আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এ উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, শিক্ষা ও জনকল্যাণে বর্তমান সরকার দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে। প্রান্তিক পর্যায় থেকে শিক্ষার সুযোগ বৃদ্ধি ও জীবনধারার মানোন্নয়ের যে বিশাল কর্মযজ্ঞ, তা সরকারের পক্ষে এককভাবে সম্পন্ন করা দুরূহ। শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে তাই ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, শিক্ষার পাশাপাশি অর্থনীতির নানাবিধ প্রতিকূলতাকে এভাবেই দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকসহ আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলো অগ্রণী ভূমিকা পালন করছে। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড নিয়মিতভাবে বিভিন্ন সেবামূলক কর্মকা- পালন করে থাকে। এর ধারাবাহিকতায় শিক্ষাবৃত্তি প্রদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে তিনি ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যহত রাখার আশ্বাস প্রদান করেন। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ২৪,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর