thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

চট্টগ্রামে বিএনপির সভাপতিসহ তিন নেতা কারাগারে

২০১৮ নভেম্বর ২৬ ১৮:৩৬:৫৮
চট্টগ্রামে বিএনপির সভাপতিসহ তিন নেতা কারাগারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে আরেকটি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন এর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

ডা. শাহাদাত হোসেনের সঙ্গে একই মামলায় বিএনপি নেতা শামসুল আলম ও জমির উদ্দিন নাহিদ নামে আরও দুইজনকে গ্রেফতার দেখানোর পর তাদেরও কারাগারে পাঠানো হয়।

এর আগে নগরীর কোতোয়ালি থানা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ শুনানি অনুষ্ঠিত হয়। তিনি বিএনপির মনোনয়ন প্রত্যাশী। বিএনপির গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের দেখতে গত ৭ নভেম্বর ঢাকায় আদালত প্রাঙ্গণে গিয়েছিলেন শাহাদাত। সেখান থেকে তাকে একটি মামলায় গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি প্রথমে ঢাকা কারাগার হয়ে এখন চট্টগ্রাম কারাগারে বন্দি আছেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, গত ২৮ অক্টোবর কাজীর দেউড়ির এমএ আজিজ স্টেডিয়ামের পাশের সড়কে ককটেল বিস্ম্ফোরণ ঘটিয়ে নাশকতার ঘটনায় কোতোয়ালি থানায় করা বিস্ম্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন ধারায় একটি মামলা দায়ের করে পুলিশ। মামলার তদন্তে শাহাদাত জড়িত থাকার তথ্য পায় পুলিশ। এ কারণে তাকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ।

শাহাদাতের আইনজীবী আবদুস সাত্তার জামিনের আবেদন করে শুনানিতে বলেন, তফসিল ঘোষণার পর কোনো মামলায় দলের কোনো নেতা-কর্মীকে গ্রেফতার না করতে বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনকে বলা হলেও পুলিশ তা শুনছেন না। শাহাদাত চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসন থেকে মনোনয়নপ্রত্যাশী। দলও তাকে মনোনয়ন দেবে বলে চূড়ান্ত। শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর