thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বেশিরভাগ ব্যাংকের শেয়ার দর কমেছে 

২০১৮ নভেম্বর ২৯ ১৬:৫০:২৮
বেশিরভাগ ব্যাংকের শেয়ার দর কমেছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বৃহস্পতিবার (২৯ নভেম্বর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।

এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতের শেয়ার দর কমেছে ৪৭ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে এদিন শেয়ার দর বেড়েছে ১০টির বা ৩৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪টির বা ৪৭ শতাংশের এবং ৬টির বা ২০ শতাংশ ব্যাংক প্রতিষ্ঠানের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে শাহজালাল ইসলামী ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ০.৭০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা কমেছে ডাচবাংলা ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা কমেছে রূপালী ব্যাংকের।

এছাড়া সাউথইস্ট, ঢাকা ও এবি ব্যাংকের ০.২০ টাকা করে এবং আল আরাফাহ ইসলামী, সিটি, এক্সিম, এনসিসি, প্রিমিয়ার, স্যোসাল ইসলামী, স্ট্যান্ডার্ড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১ টাকা বেড়েছে ইস্টার্ন ব্যাংকের। এছাড়া উত্তরা ব্যাংকের ০.৩০ টাকা; প্রাইম ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.২০ টাকা করে এবং ব্যাংক এশিয়া, ব্র্যাক, মার্কেন্টাইল, ওয়ান, পূবালী ও ট্রাস্ট ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আর শেয়ার দর অপরিবর্তিত থাকা ব্যাংকগুলোর মধ্যে রয়েছে ন্যাশনাল, যমুনা, ইসলামী, আইএফআইসি, আইসিবি ইসলামিক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর