thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) একীভূতকরণের সিদ্ধান্তে লাফার্জ

২০১৮ নভেম্বর ২৯ ১৯:৪৮:৩৪
হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) একীভূতকরণের সিদ্ধান্তে লাফার্জ

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভূক্ত লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) লিমিটেডকে একীভূতকরণের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, লাফার্জের শতভাগ সাবসিডিয়ারি কোম্পানি হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) কে একীভূতকরণের জন্য পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে। তবে এ সিদ্ধান্ত কোম্পানির শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করা হবে। একই সঙ্গে আদালতের অনুমোদনও নেয়া হবে। আদালত ও বিএসইসির অনুমোদন পেলেই কোম্পানিটি একীভূতকরণ করা হবে।

কোম্পানির শেয়ার সর্বশেষ ৪০ টাকা ২০ পয়সা বেচাকেনা হয়েছে। পুঁজিবাজারে কোম্পানিটি ২০০৩ সালে তালিকাভুক্ত হয়। কোম্পানির অনুমোদিত মূলধন ১ হাজার ৪০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১ হাজার ১৬১ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানির শেয়ার সংখ্যা ১১৬ কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৫০০টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৬৪ দশমিক ৬৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিযোগকারীদের কাছে ১৬ দশমিক শূণ্য ২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ১ দশমিক শূণ্য ৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১৮ দশমিক ২৭ শতাংশ শেয়ার আছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর