thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সীতাকুণ্ডে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন

২০১৪ মার্চ ০৭ ১৪:৩৯:১৬
সীতাকুণ্ডে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ডে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন প্রার্থীরা। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীদের পোস্টার দেয়ালে ও স্থাপনায় লাগানো যাবে না। কিন্তু এ বিধির কোনো তোয়াক্কা করছেন না প্রার্থীরা। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মাঠে প্রচার চালাচ্ছেন এসএম আল মামুন, বিএনপি প্রার্থী কাজী সালাউদ্দিন ও জামায়াত প্রার্থী মোস্তফা নূর। আর বাকি চারজন স্বতন্ত্র প্রার্থী হয়ে নেমেছেন নির্বাচনী লড়াইয়ে। প্রতীক বরাদ্দের পরদিন থেকে পোস্টার, লিফলেট ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু হয়। প্রচার চালাতে গিয়ে প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি রক্ষা করছেন না। ভোটারদের নজর কাড়তে কেউ কেউ হ্যান্ডবিল, ছোট লিফলেট ও ছোট আকৃতির কার্ডেও প্রচারে মেতে উঠেছেন। নানাভাবে প্রচার করতে গিয়ে যত্রতত্র লাগানো হচ্ছে পোস্টার, ব্যানার ও লিফলেট। উপজেলার গ্রামগঞ্জের প্রতিটি স্থাপনায় প্রার্থীদের মার্কাগুলো লক্ষ্য করা যায়। বিশেষ করে স্বতন্ত্র প্রার্থীরা ভোটারদের মন জয় করতে প্রচারে এগিয়ে থাকার চেষ্টা চালাচ্ছেন।

স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ দ্য রিপোর্টকে বলেন, নির্বাচনে যখন নেমেছি নিজেকে প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখাতে প্রচারে থাকতে হবে।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এসএম আল মামুন, বিএনপি সমর্থিত প্রার্থী কাজী সালাউদ্দিন ও জামায়াত সমর্থিত প্রার্থী মোস্তফা নূর- তিনজনই নির্বাচনী আইন ভঙ্গের কথা অস্বীকার করেছেন। তাদের মতে, স্বতন্ত্র প্রার্থীরাই আইন ভঙ্গ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন ইমরান দ্য রিপোর্টকে জানান, মোবাইল কোর্ট পরিচালনা করে আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে প্রার্থীদেরও আইনের আওতায় আনা হবে।

(দ্য রিপোর্ট/কেএইচসি/এএস/এজেড/মার্চ ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর