thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

২০১৮ ডিসেম্বর ০২ ১৯:১৪:১৩
৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: লেনদেনে রবিবার (০২ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে। এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে ডাচ-বাংলা ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন তালিকাভুক্ত ৩০টি ব্যাংকের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬টির বা ৫৩ শতাংশের। এছাড়া শেয়ার দর কমেছে ৭টির বা ২৩ শতাংশের এবং ৭টির বা ২৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

রবিবার টাকার অঙ্কে শেয়ার দর সর্বোচ্চ বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের। এদিন ব্যাংকটির শেয়ার দর ০.৯০ টাকা বেড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা বেড়েছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.২০ টাকা করে বেড়েছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক ও ওয়ান ব্যাংকের।

এদিকে ০.১০ টাকা করে বেড়েছে ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক, যমুনা ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও ট্রাস্ট ব্যাংকের শেয়ার।

অন্যদিকে শেয়ার দর সর্বোচ্চ কমেছে সিটি ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ০.৭০ টাকা কমেছে। এছাড়া ০.৩০ টাকা করে কমেছে প্রাইম ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংকের।

আর ০.২০ টাকা কমেছে এবি ব্যাংকের এবং স্ট্যান্ডার্ড ব্যাংক, ইউসিবি ব্যাংক ও উত্তরা ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

এদিন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, রুপালী ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক ও স্যোসাল ইসলামী ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর