thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ২৭ ডিসেম্বরের মধ্যে

২০১৮ ডিসেম্বর ০৪ ২০:০৩:২১
জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ২৭ ডিসেম্বরের মধ্যে

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশের সকল প্রস্তুতি শেষ হয়েছে।

আগামী ২৫ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে এ দুই পরীক্ষার ফল প্রকাশ করতে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠিয়েছে দুই মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন আহমেদ মঙ্গলবার বলেন, পঞ্চমের মতো সমাপনীর ফলাফল ২৬ বা ২৭ ডিসেম্বর প্রকাশের সময় চেয়ে গত সোমবার প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ বলেন, সমাপনী পরীক্ষার ফল ২৫ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে, এর মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন ফল প্রকাশ করা হবে।

২০১৭ সালে পঞ্চম ও অষ্টমের বারের মতো সমাপনীর ফল একই দিন প্রকাশ করা হয়। এর আগেও কয়েক বছর একই দিনে দুই সমাপনীর ফল ঘোষণা করে সরকার।

সাধারণত ডিসেম্বের শেষে দুই সমাপনীর ফল ঘোষণা করা হলেও এবার ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন নির্ধারিত থাকায় তার আগেই ফল প্রকাশের প্রস্তুতি নিয়েছে দুই মন্ত্রণালয়।

গত ১৮ থেকে ২৬ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন ক্ষুদে শিক্ষার্থী অংশ নেয়। আর ১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত জেএসসি-জেডিসিতে অংশ নেয় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর