thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

 ২০১৯ সালে আর্থিক প্রতিষ্ঠানগুলোতে ২৪ দিন ছুটি

২০১৮ ডিসেম্বর ০৪ ২৩:০০:৫৯
 ২০১৯ সালে আর্থিক প্রতিষ্ঠানগুলোতে ২৪ দিন ছুটি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০১৯ সালে সব মিলিয়ে ২৪ দিন বন্ধ থাকবে ব্যাংক ও বীমাসহ সব আর্থিক প্রতিষ্ঠান। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এ সংক্রান্ত তালিকা প্রকাশ করেছে।

বাংলাদেশ ব্যাংক প্রকাশিত ছুটির তালিকা অনুযায়ী, ২০১৯ সালে উৎসব ও বিভিন্ন দিবস উপলক্ষে মোট ২২ দিন সরকারি ছুটি থাকবে। এর বাইরে ব্যাংক হলিডে উপলক্ষে ১ জুলাই এবং ৩১ ডিসেম্বর ব্যাংকে লেনদেন হবে না। ফলে এই দুইদিন আর্থিক প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। সব মিলিয়ে ২০১৯ সালে আর্থিক প্রতিষ্ঠান ২৪ দিন ছুটি থাকবে।

মঙ্গলবার (০৪ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ‘আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ’ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। তালিকাটি ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকদের কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে ধর্মীয় বিভিন্ন দিবস উপলক্ষে আগামী বছরের ছুটির তারিখ নির্ধারণ করে দেওয়া হলেও চাঁদ দেখা সাপেক্ষে এটি পরিবর্তন হতে পারে।

বাংলাদেশে ব্যাংকের প্রজ্ঞাপন অনুযায়ী, আগামী বছরের ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস, ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ, ২১ এপ্রিল শবেবরাত, ১ তারিখ মে দিবস, ১৮ মে বৌদ্ধ পূর্ণিমা, ৩১ মে জুমাতুল বিদা, ২ জুন শবে কদর, ৪, ৫ ও ৬ জুন ঈদুল ফিতর, ১ জুলাই ব্যাংক হলিডে, ১১, ১২ ও ১৩ আগস্ট ঈদুল আজহা, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ২৩ আগস্ট জন্মাষ্টমী, ১০ সেপ্টেম্বর আশুরা, ৮ অক্টোবর দুর্গাপূজা, ১০ নভেম্বরে ঈদে মিলাদুন্নবী, ১৬ ডিসেম্বর বিজয় দিবস এবং ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) এবং ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডেতে ব্যাংক বন্ধ থাকবে।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ০৪,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর