thereport24.com
ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১ রবিউস সানি ১৪৪০

পুঁজিবাজার ভালো হবে এতে কোনো সন্দেহ নেই: মুহিত

২০১৮ ডিসেম্বর ০৫ ১২:৪৩:০২
পুঁজিবাজার ভালো হবে এতে কোনো সন্দেহ নেই: মুহিত

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে আগের চেয়ে বেশি আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) আসছে। আইপিওগুলো যথেষ্ট। আগামী দিনে পুঁজিবাজার ভালো হবে এতে কোনো সন্দেহ নেই।

মঙ্গলবার হোটেল ইন্টারকন্টিনেন্টালে (সাবেক শেরাটন) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন সত্যিকার পুঁজিবাজার তৈরী করতে পেরেছে। আর এ কারণে দেশের পুঁজিবাজার উচ্চমানের বাজারের সক্ষমতা অর্জন করেছে।

তিনি বলেন, দেশের পুঁজিবাজারে ২ বার ধস হয়েছে। প্রতিবারই হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলে। যা এই সরকারের জন্য সুখকর ছিল না। যা ছিল কলঙ্কজনক।পরবর্তীতে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনকে নতুন করে সাজানো হয়। ২০১১ সালে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমন্বয়ে কমিশন গঠন করা হয়েছে। এই কমিশন ভালোভাবেই ধস পরবর্তী পরিস্থিতি সামলে নিয়েছে। আর এ জন্য তাদেরকে বলা হয় ‘রিফর্ম অব দ্য পুঁজিবাজার’। পতন যাতে ভবিষ্যতে না হতে পারে এজন্য কমিশন কাজ করছে। আইন নিয়ে স্বার্থ ভাবে কাজ করছে কমিশন। বাজারকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এতে কমিশন সত্যিকার ভূমিকা পালন করেছে।

মুহিত বলেন, আমরা ১০ বছর ক্ষমতায় থাকার সুযোগ পেয়েছি। এজন্য উন্নয়ন সম্ভব হয়েছে। আমরা যে উন্নয়ন করেছি তার মূলে রয়েছে নেতৃত্বের গুন। আমাদের নেত্রী শুধু আমাদের নেতা নন তিনি আন্তর্জাতিক ভাবে বিশ্ব নেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

নিজের অবসর সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, অবসার মানেই বিদায় না। আমি জনগণের সঙ্গেই থাকব। আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না।

অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান ড. মোঃ খায়রুল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিএসইসির কমিশনার, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর