thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫,  ৫ রবিউস সানি ১৪৪০

বিএনপি প্রার্থীদের সঙ্গে ইসি পক্ষপাতদুষ্ট আচরণ করেছে: রিজভী

২০১৮ ডিসেম্বর ০৫ ১৩:৪৬:৫২
বিএনপি প্রার্থীদের সঙ্গে ইসি পক্ষপাতদুষ্ট আচরণ করেছে: রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : মনোনয়নপত্র বাছাইয়ে বিএনপির প্রার্থীদের সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) পক্ষপাতদুষ্ট আচরণ করেছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন হলেই বৈধ আর বিএনপির প্রার্থীর অবৈধ-এ নীতি অনুসরণ করেছে ইসি।

বুধবার (৫ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভীর অভিযোগ-বিএনপির প্রার্থী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র কেবল যাচাই-বাছাই হয়েছে এবং বাতিল করা হয়েছে গণহারে।

আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়নি। বিষয়টি এমন ছিল যে, বিএনপি হলেই অবৈধ আর আওয়ামী লীগের প্রার্থী হলেই বৈধ।

রিজভী বলেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, নির্বাচন কমিশন খোলস ভেঙে তাদের আওয়ামী চেহারাটা ততটাই উন্মোচিত হয়ে পড়ছে।

তিনি বলেন, নির্বাচনের আগেই সম্ভবত ক্ষমতাসীন দলের ‘বিজয়’ নিশ্চিত করতে নানারকম কলাকৌশল ফন্দিফিকির করছে কমিশন। এর একটি ড্রেস রিহার্সেল হয়ে গেল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বিপুলসংখ্যক প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের মধ্য দিয়ে।

রিজভী দাবি করেন, মনোনয়নপত্র বাছাইয়ে সরকারের মনোবাঞ্ছা বাস্তবায়ন করার পর এখন মাঠের নিয়ন্ত্রণ যাতে ক্ষমতাসীন দলের হাতেই থাকে, সে জন্য নির্বাচন কমিশন কখনও প্রকাশ্যে আবার কখনও পর্দার অন্তরালে নিরন্তর কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ইসি নোটিশ দিচ্ছে-নির্বাচনের আগে প্রার্থীদের পক্ষ থেকে পোলিং এজেন্টদের তালিকা তাদের দিতে হবে। সেই তালিকা ধরে নতুন করে ধরপাকড় শুরু করার নীলনকশা যার প্রমাণ গাজীপুর, রাজশাহী ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনেও মিলেছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর