thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বগুড়া-৭ আসনে খালেদার বিকল্প প্রার্থীর আপিল মঞ্জুর

২০১৮ ডিসেম্বর ০৬ ১১:৪০:০১
বগুড়া-৭ আসনে খালেদার বিকল্প প্রার্থীর আপিল মঞ্জুর

দ্য রিপোর্ট প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টনের আপিল মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে এ রায় জানিয়ে দেয়া হয়েছে।

এর আগে গত রোববার তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

তখন রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহম্মদ জানান, মিল্টন উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে মনোনয়নপত্র জমা দিলেও তা গৃহীত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

খালেদা জিয়া কারাগারে থাকলেও তাকে তিনটি আসনে তাকে প্রার্থী করে বিএনপি। কিন্তু তিনটি আসনেই তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি থেকে সাজা ভোগ করছেন তিনি।

আট মাসের মাথায় ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পর দিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট।

প্রসঙ্গত, ২ ডিসেম্বর সারা দেশে যাচাই-বাছাইয়ে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে গত সোম থেকে বুধবার পর্যন্ত ইসিতে আপিল জমা দেন সংক্ষুব্ধ প্রার্থী।

তিন দিনে ইসিতে মোট ৫৪৩টি আপিল আবেদন জমা পড়েছে। বাকি ২৪৩ জন আপিল করেননি।

আপিল প্রসঙ্গে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন আবেদনগুলো তিন ভাগে ভাগ করে প্রতিদিন সকাল ১০টা থেকে শুনানি করবে। কারও আবেদন নাকচ হলে রায়ের সার্টিফায়েড কপি আমরা দিয়ে দেব।

তিনি বলেন, রাজনৈতিক দল বিবেচনায় নয়, ক্রমিক নম্বর অনুযায়ী আপলি আবেদনের শুনানি করা হবে। কোন দলের কতটি আবেদন পড়েছে, তা বাছাই করা হয়নি।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর