thereport24.com
ঢাকা, রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮, ২৫ অগ্রহায়ণ ১৪২৫,  ৩০ রবিউল আউয়াল ১৪৪০

আজ ১৫০ জনের আপিল নিষ্পত্তি হবে

২০১৮ ডিসেম্বর ০৭ ০৯:৫৫:৫৮
আজ ১৫০ জনের আপিল নিষ্পত্তি হবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) মোট ৫৪৩ জন আপিল করেছেন।

এর মধ্যে বৃহস্পতিবার ১৬০ জনের আপিল শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দ্বিতীয় দিন ১৫০ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

আগারগাঁও নির্বাচন ভবনে ১১ তলায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এ আপিল শুনানি করবেন। এ সময় ইসি সচিবালয়ের সচিবও উপস্থিত থাকবেন।

জানা গেছে, আপিল আবেদনের ক্রমিক নম্বর ১ থেকে ১৬০ পর্যন্ত শুনানি শেষ হয়েছে। ১৬১ থেকে ৩১০ নম্বর পর্যন্ত ৭ ডিসেম্বর এবং ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত ৮ ডিসেম্বর শুনানি অনুষ্ঠিত হবে।

২৮ নভেরের মধ্যে ৩ হাজার ৬৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাছাইয়ে বাদ পড়েছে ৭৮৬টি, বৈধ প্রার্থীর মনোনয়নপত্র রয়েছে ২ হাজার ২৭৯টি। তাদের মধ্যে ৫৪৩ জন প্রার্থিতা ফেরত পেতে আপিল করেন। যার অধিকাংশই মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে। বৃহস্পতিবার ১৬০ জনের মধ্যে ৮০ জন তাদের প্রার্থিতা ফেরত পেয়েছেন।

ইসির তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর