thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আইফেল টাওয়ার শনিবার বন্ধ থাকছে

২০১৮ ডিসেম্বর ০৭ ১০:২৪:১৯
আইফেল টাওয়ার শনিবার বন্ধ থাকছে

দ্য রিপোর্ট ডেস্ক: ফ্রান্সের প্যারিসে পরবর্তী দাঙ্গার আশঙ্কায় শনিবার আইফেল টাওয়ার বন্ধ থাকছে বলে জানিয়েছে বিবিসি। সরকার বিরোধী আন্দোলনে শহরটিতে যেকোনও সময় সহিংসতা ছড়িয়ে পড়তে পারে। এ কারণে আগাম সতর্কতা হিসেবে আইফেল টাওয়ার বন্ধ করে দেয়া হচ্ছে।

দাঙ্গা ঠেকাতে ফ্রান্স জুড়ে ৮৯ হাজার পুলিশ কর্মকর্তা নিয়োজিত থাকবেন এবং প্যারিসে সাঁজোয়া যান রাখা হবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট এডওয়ার্ড ফিলিপে।

প্যারিসের দোকান এবং রেস্টুরেন্টগুলোকে বন্ধ করে দেয়ার আহ্বান জানিয়েছে পুলিশ। এ সময় বেশ কিছু জাদুঘরও বন্ধ থাকবে।

কয়েক দশকের মধ্যে গত শনিবার সবচেয়ে বড় দাঙ্গার মুখোমুখি হয়েছে প্যারিস। এই শনিবার আবারও দাঙ্গার আশঙ্কা করা হচ্ছে। এ কারণেই নানা ধরনের ব্যবস্থা নিচ্ছে দেশটির কর্তৃপক্ষ।

তেলের দাম বৃদ্ধি কারণে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলে দেশটির জনগণ। এই আন্দোলন এক পর্যায়ে বিশাল আকার ধারণ করে। জনগণের চাপের মুখে তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করলেও কিছুতেই আন্দোলন দমাতে পারছে না সরকার।

ফ্রান্সের জনগণ এখন সবকিছুতেই সংস্কার চাচ্ছে। বৃহস্পতিবার শিক্ষাব্যবস্থার সংস্কারের দাবিতে রাস্তায় নেমে আসে তরুণরা। ইভলিন্স অঞ্চলে একটি স্কুলের সামনে আন্দোলনের সময় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এসময় ১৪০ জনেরও বেশি তরুণকে গ্রেফতার করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর