thereport24.com
ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১ রবিউস সানি ১৪৪০

আপিলে টিকলেন না হাওলাদার

২০১৮ ডিসেম্বর ০৭ ১৩:০০:৫৮
আপিলে টিকলেন না হাওলাদার

দ্য রিপোর্ট প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে করা আপিলে টিকলেন না সদ্য জাতীয় পার্টির মহাসচিবের পদ হারানো এ বি এম রুহুল আমিন হাওলাদার।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিলের শুনানির দ্বিতীয় দিন শুক্রবার তার আবেদন খারিজ করেন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনাররা।

এর ফলে পটুয়াখালী-১ আসনের বর্তমান সংসদ সদস্য হাওলাদারের নির্বাচনের পথ আটকে গেল আবার। তবে তার আইনজীবী বাসেত মজুমদার সাংবাদিকদের জানিয়েছেন, বিষয়টি নিয়ে উচ্চ আদালতে যাবেন তারা।

ঋণ খেলাপের অভিযোগে গত ২ ডিসেম্বর হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করে দেন পটুয়াখালীর রিটার্নিং কর্মকর্তা। এর পরদিন জাতীয় পার্টির মহাসচিবের পদ থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।

মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন হুল আমিন হাওলাদার।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে স্থাপিত অস্থায়ী এজলাসে প্রার্থীদের আপিলের এই শুনানি অনুষ্ঠিত হচ্ছে। ইসিতে আপিল শুনানির প্রথম দিনে বাতিল হওয়া ৮০ প্রার্থী আবার নির্বাচনী লড়াইয়ে ফিরে আসেন।

বৃহস্পতিবার ১৬০টি আপিল শুনানির ৭৬টি খারিজ করে দেয় ইসি। চারটি আপিল স্থগিত রাখা হয়েছে।

দ্বিতীয় দিন শুক্রবার আরও ১৬০ আপিলের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা। ১৬১ থেকে ৩১০ নম্বর আপিল শোনা হবে। শনিবার শেষ দিনে ৩১১ থেকে ৫৪৩ নম্বর আপিলের শুনানি অনুষ্ঠিত হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে এবার তিন হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এগুলো যাচাইয়ের পর ৭৮৬ জনের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা। ফলে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছিল দুই হাজার ২৭৯ জনে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর