thereport24.com
ঢাকা, রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮, ২৫ অগ্রহায়ণ ১৪২৫,  ৩০ রবিউল আউয়াল ১৪৪০

কেদারনাথ মুভি রিভিউ: সুশান্তকেও ছাপিয়ে গেলেন সারা আলি খান

২০১৮ ডিসেম্বর ০৭ ১৫:০১:১১
কেদারনাথ মুভি রিভিউ: সুশান্তকেও ছাপিয়ে গেলেন সারা আলি খান

দ্য রিপোর্ট ডেস্ক : যে দুযোর্গের শিকার হয়েছিল হিমালয়ের অঞ্চল এবং তাতে এক প্রেমিক যুগলের জীবনে যে অসহায়তা নেমে এসেছিল তার ছায়া এড়াতে পারলো না সিনেমাটিও। সিনেমাটি এপিক ড্রামা হতে গিয়েও আটকে গেল কারণ সেই দুর্যোগই তার সবথেকে বড় দুর্বলতা হয়ে উঠল। খবর এনডিটিভির।


তবে ছবিটি দেখতে চোখের আরাম হয়। বরফচূড়া, স্রোতস্বিনী মন্দাকিনী এবং নৈস্বর্গিক পরিবেশকে সিনেমাটোগ্রাফার তুষারকান্তি দারুণ ভাবে ধরেছেন। সিনেমাটিতে হিট হওয়ার সব উপাদানই ছিল। কিন্তু ক্লাইম্যাক্সে গিয়ে সব ঘেঁটে গেল।

কনিকা ধিলোর স্ক্রিনপ্লে মন ভাল হলেও মন ছুঁয়ে যায়নি। ফলে মুসলিম পোর্টার ও হিন্দু পুরোহিতের মেয়ের প্রেম কাহিনী তেমন ভাবে নাড়া দিতে পারেনি।

ইন্টারভ্যালের পরের অংশ দুর্যোগ আর তার থেকে উদ্ধারের গল্পেই কেটে যায়। দুর্গতদের উদ্ধার, প্রকৃতির উপরে মানুষের অবিচার এ সব নিয়েই গল্প এগোয়।

গল্পের শুরুতে এখজন মধ্যবয়স্কা অনেক জিনিস নিয়ে কী ভাবে কেদারনাথের দিকে এগোবেন তা ভাবনার সময় মনসুরের পিঠে উঠতে মন সায় দেয় না যেহেতু সে শিবের উপাসক নয়। মনসুর বলে জন্তুর পিঠে তো উঠুন, ওর তো কোনও ধর্ম নেই। ট্রেকের শেষে অবশ্য দেখা যায় মনসুরের হাত থেকে তিনি খাচ্ছেন।

কেদারনাথ দু'ঘন্টার সিনেমা। গোটা সিনেমায় সুশান্ত শারীরিক শক্তির পরীক্ষা দিয়েছেন।

তবে ডেবিউ হিসাবে সারা অনবদ্য। বেশ কিছু জায়গায় তিনি সুশান্তকেও ছাপিয়ে গিয়েছেন। কয়েকটি জায়গায় নো মেকআপ লুকেও তিনি অপূর্ব। তার কাছে ভবিষ্যতে আরও প্রত্যাশা রইল।


(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ০৭,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর