thereport24.com
ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১ রবিউস সানি ১৪৪০

বিএনপির ২০৬ প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত

২০১৮ ডিসেম্বর ০৭ ১৯:৪৮:৩৮
বিএনপির ২০৬ প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৩০০টি আসনের মধ্যে ২০৬টি আসনের চূড়ান্ত তালিকা ঘোষণা করছে বিএনপি। তবে ২০ দল ও ঐক্যফ্রন্টকে ছেড়ে দেয়া হয়েছে ৯৪টি আসন।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে এ ঘোষণা দেয়া হয়। চূড়ান্ত তালিকা ঘোষণা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় তিনি বলেন, আমরা অনেক প্রতিকূল অবস্থার মধ্যে এই নির্বাচনে অংশ নিচ্ছি। গণতান্ত্রিক অন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে আমরা এই নির্বাচনে আছি।

মির্জা ফখরুল জানান, ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীর নাম শনিবার ঘোষণা করা হবে।

ধানের শীষ প্রতীক যারা পেয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- ঠাকুরগাঁও-১ মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রাজশাহী-২ মিজানুর রহমান মিনু, সিরাজগঞ্জ-১ কনক চাঁপা, মাগুরা-২ নিতাই রায় চৌধুরী, খুলনা-৪ আজিজুল বারী হেলাল, পটুয়াখালী-৩ গোলাম মাওলা রনি, ভোলা- ৩ মেজর (অব) হাফিজউদ্দিন আহমেদ, ভোলা-৪ নাজিমউদ্দিন আলম, টাঙ্গাইল-২ সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা-২ ইরফান আমান, ঢাকা-৩ গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-৮ মির্জা আব্বাস, ঢাকা-১২ সাইফুল আলম নিরব, ঢাকা-১৩ আব্দুস সালাম, নরসিংদী-২ ড. আব্দুল মঈন খান, ফরিদপুর-২ শামা ওবায়েদ, নোয়াখালী-১ মাহবুবউদ্দিন খোকন, চট্টগ্রাম-১০ আব্দুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ আমির খসরু মাহমুদ চৌধুরী।

অন্যদিকে শুক্রবার সকালে জাতীয় ঐক্যফ্রন্টের ৩০০ আসনে প্রার্থী ঘোষণা স্থগিত করা হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কোঅর্ডিনেটর লতিফুল বারি হামিম বলেন, শুক্রবার বিকেলে প্রার্থী ঘোষণার কার্যক্রমটি আপাতত স্থগিত করা হয়েছে। প্রার্থীর নাম ঘোষণার তারিখ পরবর্তীতে সাংবাদিকদের জানিয়ে দেয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর