thereport24.com
ঢাকা, রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮, ২৫ অগ্রহায়ণ ১৪২৫,  ৩০ রবিউল আউয়াল ১৪৪০

সরকারের পক্ষে কাজ করছেন তিন নির্বাচন কমিশনার: রিজভী

২০১৮ ডিসেম্বর ০৭ ২০:৫৭:৪২
সরকারের পক্ষে কাজ করছেন তিন নির্বাচন কমিশনার: রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক: নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদৎ হোসেন ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম এ তিন কমিশনারের সঙ্গে ফোনে নির্বাচনের খুঁটিনাটি বিষয় নিয়ে নিয়মিত আলাপ-আলোচনা করে থাকেন। তাদের মধ্যে সিনিয়র একজনকে সরকারের এজেন্ডা বাস্তবায়নের মূল দায়িত্ব দেওয়া হয়েছে। এ কমিশনারের মাধ্যমে ইসিকে ওই উপদেষ্টা সব ধরনের নির্দেশনা দেন বলে জনশ্রুতি রয়েছে। সিইসির দপ্তর থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ভোট কারচুপির জন্য জোন (অঞ্চল) ভাগ করে পুলিশের ১২ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের মধ্যে ঢাকা মহানগর, ঢাকা বিভাগ, ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত আইজিপি, ডিআইজি ও এআইজি র‌্যাঙ্কের কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। রাজশাহী ও রংপুর জোনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ডিআইজি ও এআইজি পদমর্যাদার কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। খুলনা ও বরিশাল জোনেও একইভাবে গোয়েন্দা সংস্থা এসবির অতিরিক্ত আইজি, ডিআইজি এবং পুলিশ সদর দপ্তরের একজন উচ্চপদস্থ কর্মকর্তা দায়িত্বে আছেন।

বিএনপির এই নেতা বলেন, ইসির নিবন্ধিত ২০টি পর্যবেক্ষক সংস্থা ইলেকশন ওয়ার্কিং ফোরাম নামে একটি মোর্চা গঠন করেছে। এই মোর্চা ২০ হাজার দেশি পর্যবেক্ষকের তালিকা প্রস্তুত করেছে। তারা নির্বাচনের দিন আওয়ামী লীগের পক্ষে ভোটকেন্দ্রে থাকবেন।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, ফরহাদ হালিম ডোনার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ডিসেম্বর ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর