thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিএনপির গুলশান কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ

২০১৮ ডিসেম্বর ০৯ ১৪:৪৫:১৭
বিএনপির গুলশান কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির মনোনয়ন বঞ্চিতরা রবিবারও (৯ ডিসেম্বর) বিক্ষোভ করছে। এদিন সকাল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভকারীদের অভিযোগ,টাকার বিনিময়ে ও আওয়ামী লীগের ষড়যন্ত্রের কারণে বিএনপির যোগ্য প্রার্থীরা মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তৃণমূলের সঙ্গে সম্পর্ক এমন প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়নি। বিভিন্ন আসনে দুর্বল প্রার্থী দেওয়ায় সেইসব আসনে বিএনপির পরাজয় নিশ্চিত বলেও মনে করছেন তারা।

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভমুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। এই আসনে বিএনপির আরেক মনেনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সাবেক সহসভাপতি মো. আব্দুল্লাহ। রবিবার সকাল থেকে তার অনুসারী গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার যুবদলের সাধারণ সম্পাদক আবুল বাশার জানান, শাহ মোয়াজ্জেম হোসেন বিএনপির একজন প্রবীণ নেতা। গত ১০ বছর ধরে তিনি অসুস্থ। তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আব্দুল্লাহ ভাই সব সময় তৃণমূল নেতাকর্মীদের পাশে ছিলেন। কিন্তু তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভমুন্সীগঞ্জ- ১ আসনে নৌকার প্রার্থী বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী। অভিযোগ রয়েছে, আব্দুল্লাহর সঙ্গে মাহি বি চৌধুরীর সম্পর্ক রয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টি করতে টাকার বিনিময়ে লোক নিয়ে এসে বিক্ষোভ করছে।

কুমিল্লা-৪ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি মঞ্জুরুল আহসান মুন্সি। তবে এই আসন থেকে ধানের শীষের প্রতীক পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির প্রার্থী আব্দুল মালেক রতন।

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভমনোনয়ন বঞ্চিত হওয়ায় তার অনুসারীরা সকাল থেকে গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করছেন।

তাদের অভিযোগ, মালেক রতনকে এলাকার কেউ চেনে না। তিনি আওয়ামী লীগের প্রার্থী থেকে টাকা খেয়ে বিএনপির মনোনয়ন নিয়েছে। তাকে মনোনয়ন দেওয়ার কারণে আওয়ামী লীগের প্রার্থীর জয়লাভে সহজ হবে।

কুমিল্লা-৪ এর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম জানান, বিএনপির কিছু কেন্দ্রীয় নেতার ষড়যন্ত্রের শিকার হয়ে আমি মনোনয়ন বঞ্চিত হয়েছি। আওয়ামী লীগের টাকা খেয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী নির্বাচন করছে। এলাকায় তাকে কেউ চেনে না। তার কারণে বিএনপিকে এই আসন হারাতে হবে। আর আওয়ামী লীগের প্রার্থীর জয়লাভ করতে সহজ হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর