thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রতীক বরাদ্দ চলছে

২০১৮ ডিসেম্বর ১০ ১২:২৯:২১
প্রতীক বরাদ্দ চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া বিভিন্ন দলের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। দলীয় প্রতীক ছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের স্বতন্ত্র প্রতীক দেওয়া হচ্ছে।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা জেলা ও মহানগরীর সংসদীয় আসনে প্রার্থীদের প্রতীক দেওয়া হয়।

ঢাকা-৪ ও ঢাকা-৫ আসনের প্রার্থীদের প্রতীক তুলে দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তারিকুল ইসলাম প্রার্থীদের নাম ঘোষণা করেন এবং ওই প্রার্থী বা তার প্রতিনিধির হাতে প্রতীক তুলে দেওয়া হয়।

প্রতীক বরাদ্দের সময় তিনি বলেন, আপনারা নির্বাচনী আচারণবিধি যথাযথভাবে পালন করে প্রচার প্রচারণা করবেন। একই সঙ্গে এখান থেকে যে প্রতীকের মডেল দেওয়া হচ্ছে সেগুলো যেন কোনোভাবেই অবয়ব পরিবর্তন না হয়।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগ বিএনপি'র বাইরেও একাধিক প্রার্থী রয়েছেন। এই আসনে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- হাবিবুর রহমান মোল্লা (নৌকা), নবী উল্লাহ (ধানের শীষ), মীর আব্দুর সবুর আসুদ (লাঙল), আলতাফ হোসেন (উদীয়মান সূর্য), আব্দুর রশিদ সরকার (কুড়েঘর), আব্দুল কায়ুম (মীনা), রবিউল ইসলাম (গোলাপফুল), শামীম মিয়া (মাছ), সুমন মাস্টার (আম)।

ঢাকা-৪ আসনে মোট ৯ জন প্রার্থী। এর মধ্যে ধানের শীষ পেয়েছেন সালাহউদ্দিন আহমেদ (বিএনপি), লাঙল সৈয়দ আবু হোসেন বাবলা (জাপা), কুলা কবির হোসেন (বিকল্পধারা), আম সুমন কুমার রায় (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি), হাতপাখা সৈয়দ মোসাদ্দেক বিলাল (ইসলামী আন্দোলন বাংলাদেশ), গোলাপফুল আজাদ মাহমুদ (জাকের পার্টি), মাছ সহিদুল ইসলাম (জাসদ)।

আচারণবিধি মেনে সোমবার থেকে নির্বাচনী প্রাচারণা চালাতে পারবেন। নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর