thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

  আওয়ামী লীগের তারকাদের নিয়ে নির্বাচনি  প্রচারণা ১৩ ডিসেম্বর

২০১৮ ডিসেম্বর ১০ ২০:১৯:৩৬
  আওয়ামী লীগের তারকাদের নিয়ে নির্বাচনি  প্রচারণা ১৩ ডিসেম্বর

দ্য রিপোর্ট প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় বিভিন্ন চমকসহ ডিজিটাল মাধ্যমকে প্রাধান্য দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়া কৌশলগত প্রচারণার জন্য বেছে নেওয়া হয়েছে দেশ বরেণ্য অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, চিত্রশিল্পী এবং চলচ্চিত্র ব্যক্তিত্বদের। আনুষ্ঠানিকভাবে তারকাদের নিয়ে নির্বাচনি প্রচারণা মঙ্গলবার (১১ ডিসেম্বর) থেকে শুরু করার কথা থাকলেও তা পিছিয়ে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) থেকে শুরু করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের প্রচার কমিটির মারফতে তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার বেলা ১১টায় তেজগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (এফডিসি) সামনে তারকাদের সঙ্গে নিয়ে প্রচারপত্র বিলি করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ১৩ তারিখ বেলা ১১ টায় প্রচার কমিটির পক্ষ থেকে নির্বাচনি প্রচারণা শুরু হবে।
ইতোমধ্যে আওয়ামী লীগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নৌকার পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন দেশ বরেণ্য শিল্পীদের অনেকেই। তাদের মধ্যে রয়েছেন, নাট্য অভিনেতা জাহিদ হাসান, তার স্ত্রী অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ, শমী কায়সার, আফসানা মিমি, তানভিন সুইটি, চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, শাকিল খান, অরুণা বিশ্বাস প্রমুখ।
দলীয় প্রচারে অংশগ্রহণের লক্ষ্যে তাদের প্রচার কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। এছাড়া বর্তমান এমপি, কণ্ঠশিল্পী মমতাজ গান তৈরি করেছেন দলের প্রচারণার জন্য। সেগুলো সিডি আকারে বিভিন্ন জায়গায় প্রচার করা হবে।
দলের প্রচার কমিটির একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, ইতোমধ্যে কতগুলো ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে। ভিডিও কন্টেন্টগুলো শিল্পীরা তাদের ফেসবুকে শেয়ার করবেন। এসব কন্টেন্ট তৈরি করা হয়েছে বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন এবং অগ্রগতির বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে। আওয়ামী লীগকে কেন আবার ক্ষমতায় আনা জরুরি- দেশ বরেণ্য শিল্পীরা নিজ মুখে ভিডিও কন্টেন্টে সেসব বিষয় তুলে ধরেছেন।
এছাড়া তরুণ এবং নতুন ভোটারদের কাছে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরতেও কিছু ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে। আরও আছে বাংলাদেশের সার্বিক উন্নয়নের চিত্র, যেখানে মূল আকর্ষণ হিসেবে পদ্মা সেতুকে তুলে ধরা হয়েছে।
এছাড়া সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, তারিক আনাম খান, চিত্রশিল্পী হাসেম খান, মুক্তিযোদ্ধা ও নাট্যনির্দেশক নাসির উদ্দিন ইউসুফের মতো বরেণ্য ব্যক্তিদের রয়েছে ভিডিও বার্তা, যা ধারণ করা হয়েছে শিখা চিরন্তনের সামনে।
এদিকে সোমবার (৯ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (১২ ডিসেম্বর) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের পর নির্বাচনি প্রচারণা শুরু করবেন।
নানক বলেন, ‘তফসিল ঘোষণার পর বুধবার (১২ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে সড়কপথে যাত্রা শুরু করবেন। প্রথমে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করবেন। এরপর টুঙ্গিপাড়ায় একটি জনসভায় বক্তৃতা করবেন। এই বক্তৃতা শেষ করে দুপুরে কোটালীপাড়ায় এক জনসভায় বক্তৃতা দেওয়ার মধ্য দিয়েই নির্বাচনি প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।’

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১০,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর